যে কারণে সিনেমায় দেখা নেই শবনম ফারিয়ার

ছোটপর্দা, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-26 21:43:06

প্রথম সিনেমাতেই হুমায়ূন আহমেদের ‘নীলু’ হয়ে আলোচনায়; তবুও গেল ২ বছর সিনেমায় কেন দেখা নেই শবনম ফারিয়ার? নাটক পাড়ার জনপ্রিয় এই অভিনেত্রীর নাটক জীবন, করোনা জীবন ও করোনা পরবর্তী পৃথিবীর ভাবনার কথা শুনেছে বার্তা২৪.কম। ঘর বন্দি এই সময়ে তাকে হোয়াটসঅ্যাপে ধরেছেন জুনায়েদ হাবীব।

বার্তা২৪.কম: ‘দেবী’র পর সিনেমায় কেন দেখা নেই শবনম ফারিয়ার?

শবনম ফারিয়া: সেরকম কোনো গল্প পাইনি। তেমন কোনো পরিচালক আমার সাথে যোগাযোগ করেনি যে ধরনের গল্পে আমি কাজ করতে চাই। দেবী’র পরে তো অডিয়েন্সের প্রত্যাশা ছিল একটু বেশিই; যেহেতু ‘দেবী’ একটি ভালো এবং সফল সিনেমার খ্যাতি পেয়েছিল, দর্শকের কাছেও বেশ জনপ্রিয়তা লাভ করেছিলো। খুব ভালো গল্প বা ভালো কোনো ডিরেক্টরের কোনো সিনেমা যদি আমার কাছে না আসে তাহলে আমার কাজ করার ইচ্ছা নেই। আমি যদি জীবনে ৫টাও সিনেমা করি তাহলে আমি চাইবো খুব ভালো ৫টা সিনেমা করতে। হয়তো আমি নাটক অনেক করবো কারণ নাটক হচ্ছে আমার পেশার জায়গা। সেখানে আমার অর্থনৈতিক ব্যাপারও জড়িত। কিন্তু সিনেমা একদমই মন থেকে করি। সিনেমা একটি মানুষকে বাঁচিয়ে রাখতে পারে। আমরা যেহেতু বলি যে টেলিভিশন মিডিয়া হচ্ছে ইরেজ মিডিয়া কিন্তু সিনেমা তো তা না, সিনেমা মানুষকে বাঁচিয়ে রাখে বছরের পর বছর। তাই আমি চাই এরকম সিনেমাই আমাকে বাঁচিয়ে রাখুক যেটা ১০০ বছর পরে দেখলেও মানুষের ভালো লাগবে।

 ‘দেবী’ মুক্তির পর সিনেমা হলে ফারিয়া, ছবি: ফেসবুক

বার্তা২৪: করোনা পরবর্তী পৃথিবীতে কি প্রত্যাশা থাকবে?

শবনম ফারিয়া: আমরা একে অপরকে সহযোগিতা করবো যাতে সবাই একসাথে সামনে এগিয়ে যেতে পারি। একজন পিছিয়ে থাকবে আর অন্যজন এগিয়ে যাবে এটা যেনো না হয়। এখন আমাদের সকলের অবস্থাই খারাপ। তাই আমরা যারা একটু ভালো অবস্থায় আছি আমাদেরকে চেষ্টা করতে হবে যারা আমাদের চেয়ে খারাপ অবস্থায় আছে তাদেরকে সামনে এগিয়ে নিতে। এছাড়া আমাদেরকে আগের চেয়ে দ্বিগুণ কাজ করতে হবে। আমাদের পরিশ্রম আরও বেশি করতে হবে যাতে আমরা এ ক্ষতি থেকে বেরিয়ে আসতে পারি। তাই এটিকে একটি পরীক্ষা হিসেবে নিতে হবে; যাতে পরবর্তী সময়ে যদি এরকম কোনো কিছু হয় তাহলে যাতে আমাদের কোনো ক্ষতির সম্মুখীন না হতে হয়।

শবনম ফারিয়া, ছবি: ফেসবুক 

বার্তা২৪: শুটিংয়ের ব্যস্ততা থাকে। তবে এখন আর সেটি নেই। কতটা মিস করছেন সেই সময়গুলো?

শবনম ফারিয়া: আমি সেভাবে শুটিং মিস করছি না। আমি মিস করছি আমার সহকর্মীদেরকে। যাদেরকে আমার আরেকটা পরিবার বলা যায়। আমার নিজের পরিবারের বাইরে আরেকটি পরিবার এবং সে পরিবারের মানুষগুলোকেই বেশী মিস করছি। আমাদের প্রোডাকশন হাউজ, লাইট সবকিছু মিলেইতো পরিবার। কিন্তু শুটিং যে আসলেই মিস করছি তেমনটা নয়। এমনিতে আমি বাসায় থাকতেই পছন্দ করি। তাই প্রতিনিয়ত বাসাতে অবস্থান করাতে খুব বেশি খারাপ লাগছে না।

শবনম ফারিয়া, ছবি: ফেসবুক 

বার্তা২৪: অসচ্ছল মানুষদের পাশে দাঁড়িয়েছিলেন....

শবনম ফারিয়া: আমি রোজার আগেই ১২০টি পরিবারকে ১মাসের খাবার দিয়েছিলাম। রোজা শুরু হওয়ার পরে যেহেতু আমার অনেক টাকার যাকাতও দিতে হয় সেটা এবং এর বাইরেও অতিরিক্ত কিছু টাকা যোগ করে আমি এবং আমার মা, বোনসহ বলতে আমার পুরো পরিবার নিয়ে ১০-১২ দিন প্রায় ১০০ মানুষকে খাবার দিয়েছি। আর রোজার পর থেকে নিয়মিত যাদের সাহায্য করার তাদেরকেও সাহায্য করছি। পাশাপাশি আমাদের অভিনয় শিল্পী সংগঠনকেও সাহায্য করতে হয়েছে। কারণ আমাদের এরকম অনেক অভিনয়শিল্পী রয়েছেন যারা আসলে এই মুহূর্তে অনেকটাই বিপদগ্রস্ত যেহেতু আমাদের শুটিং অনেকদিন ধরে বন্ধ রয়েছে। তাই তাদেরকেও সহযোগিতা করার চেষ্টা করছি।

এ সম্পর্কিত আরও খবর