করোনা ভ্যাকসিনের হিউম্যান ট্রায়াল দিতে আগ্রহী চূর্ণী গাঙ্গুলি

সিনেমা, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-25 12:28:56

বিশ্বজুড়ে করোনা আতঙ্কের মধ্যেই আশা জাগিয়েছে অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের তৈরি ভ্যাকসিন। এই ভ্যাকসিন করোনার বিরুদ্ধে লড়তে সক্ষম ও নিরাপদ বলে জানিয়েছেন বিজ্ঞানীরা।

সোমবার (২০ জুলাই) আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো জানায়, প্রাথমিক ট্রায়ালে অংশ নেওয়া ১ হাজার ৭৭ জনের শরীরে ভ্যাকসিনটি অ্যান্টিবডি ও সাদা রক্তকণিকা তৈরি করতে সক্ষম হয়েছে। যা করোনাভাইরাসের বিরুদ্ধে লড়তে সাহায্য করবে।

এই খবর প্রকাশ্যে আশার পরই জানা যায়, সরকার অনুমতি দিলে শিগগিরই ভারতেও শুরু হবে এই ভ্যাকসিনটির হিউম্যান ট্রায়াল।

স্বামী কৌশিক গাঙ্গুলির সঙ্গে চূর্ণী গাঙ্গুলি

করোনা ভ্যাকসিনের সেই হিউম্যান ট্রায়ালে অংশ নেওয়ার আগ্রহ প্রকাশ করেছেন অভিনেত্রী-পরিচালক চূর্ণী গাঙ্গুলি। যা অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্স দ্বারা পরিচালিত হতে যাচ্ছে।

ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার দেওয়া এক প্রতিবেদনে জানা গেছে- হিউম্যান ট্রায়ালে অংশ নেওয়ার ইচ্ছে প্রকাশ করে জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী এই নির্মাতা ইতিমধ্যে একটি মেইল পাঠিয়েছেন।

তবে এখনও পর্যন্ত তার মেইলের জবাব দেয়নি অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্স।

স্বামী কৌশিক গাঙ্গুলির পরিচালিত ‘ওয়ারিস’ সিনেমার মধ্য দিয়ে ২০০৪ সালে চলচ্চিত্র দুনিয়ায় পা রাখেন চূর্ণী গাঙ্গুলি। যেখানে তিনি একজন সিঙ্গেল মাদারের চরিত্রে অভিনয় করেছিলেন।

চূর্ণী গাঙ্গুলি

‘ওয়ারিস’-এ চুর্ণীর অভিনয় দর্শকপ্রিয়তা পেলেও, সিনেমাটি বক্স অফিসে সফলতার মুখ দেখেনি। এরপর ২০০৫ সালে স্বামীর পরিচালিত ‘শূন্য এ বুকে’ দেখা গেছে তাকে।

পরে তিনি অভিনয় করেছেন ‘চলো লেটস গো’। এটি ছিলো চুর্ণীর প্রথম ফিচার ফিল্ম যেখানে তিনি কৌশিক গাঙ্গুলি নয়, কাজ করে অঞ্জন দত্তের পরিচালনায়। এরপর এক এক করে উপহার দিয়েছেন- ‘যারা ‍বৃষ্টিতে ভিজেছিল’, ‘সকালের রঙ’, ‘আরেকটি প্রেমের গল্প’, ‘রঙমিলানটি’সহ অসংখ্য ছবি।

১৬ বছরের ক্যারিয়ারে অন্যান্য নির্মাতাদের থেকে স্বামী কৌশিক গাঙ্গুলির পরিচালনায় বেশি কাজ করেছেন তিনি।

চুর্ণী গাঙ্গুলি অভিনয়ের পাশাপাশি পরিচালনার কাজটিও করেছেন দক্ষতার সঙ্গে। ‘নির্বাসিত’ ও ‘তারিখ’ ছবি দুটি তারই পরিচালিত। ‘নির্বাসিত’ সেরা বাংলা ছবি হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার জিতেছে।

এ সম্পর্কিত আরও খবর