মায়ের লাশ, উইশা মনির কান্না!

, ফিচার

মানসুরা চামেলী, ফটো স্টোরি, বার্তা২৪.কম | 2023-09-01 21:04:13

মায়ের বড় আদুরে উইশা মনি! ক্লাস টেনে পড়লেও এখনও মায়ের কাছে ছোট্টটি। খাওয়া-দাওয়া নিয়ে পিছুপিছু ছোটেন মা। পড়তে বসলে একটু পর পর খোঁজ নেন। স্কুল বা প্রাইভেট পড়তে যেখানেই যান না কেন মা তার সঙ্গী। উইশার সাজগোছ; ভালোলাগা মন্দ লাগা সব ঘিরেই মায়ের দিন কাটে।   

করোনা আক্রান্ত মা নাছরিন আক্তারকে নিয়ে নারায়ণগঞ্জ থেকে মঙ্গলবার (৩ আগস্ট) ঢাকা ডিএনসিসি’র করোনা হাসপাতালে আনা হয়

করোনার সময়টাতে মেয়ের দিকে মায়ের আরও বাড়তি নজর! কোনভাবেই মেয়ের উপর যেন করোনার নজর না পড়ে।

কিন্তু সেই করোনার ভয়াল গ্রাস যে মায়ের উপর পড়ল। মায়ের সাতদিন ধরে হালকা জ্বর ও কাশি, এরপর শুরু হয় শ্বাসকষ্ট। করোনা আক্রান্ত মা নাছরিন আক্তারকে নিয়ে নারায়ণগঞ্জ থেকে মঙ্গলবার (৩ আগস্ট) রাজধানীর মহাখালীর ডিএনসিসি’র কোভিড হাসপাতালে আনা হয়। অ্যাম্বুলেন্সে করে মায়ের সঙ্গে আসে উইশা মনিও।

হাতে হাত রেখে মাকে আশ্বাস দিলেন; ‘মা তুমি ভালো হবা, আমাদের পৃথিবী আরও সুন্দর হবে’

পুরোটা পথ মাথায় হাত দিয়ে মাকে কত সান্ত্বনা দিলেন; যেন হঠাৎ বড় হয়ে গেলো মায়ের ছোট্ট উইশা মনি। যত্ন করে মাকে অ্যাম্বুলেন্স থেকে নামালেন। হাতে হাত রেখে মাকে আশ্বাস দিলেন; ‘মা তুমি ভালো হবা, আমাদের পৃথিবী আরও সুন্দর হবে’।

উইশা কিশোরী মন একবারও ভাবেনি, করোনা তার মাকে এখান থেকে দূরে নিয়ে যাবে

উইশার কিশোরী মন একবারও ভাবেনি, করোনা তার মাকে এখান থেকে দূরে নিয়ে যাবে। তার মা আর ‘উইশা মনি, উইশা মনি’ করে পিছনে ছুটবে না। আদুরে আহ্লাদ করে মাকে আর ডাকতে পারবে না।  

মায়ের লাশের সঙ্গে উইশা মনি

ডিএনসিসি’র করোনা হাসপাতালে আনার কিছুক্ষণ পর উইশা মনির মা নাছরিন আক্তার মৃত্যুর কোলে ঢলে পড়েন। উইশার পৃথিবীটা শূন্য হয়ে পড়ে! গগণ বিদারী কান্নায় স্তব্ধ হয়ে যায় পরিবেশ। মাকে জড়িয়ে ধরে খোদার কাছে ফেরত পাওয়ার আকুতি জানায়।

মোবাইল হাতে নিয়ে আত্মীয় স্বজনকে ‘মা নেই’ কঠিন্ সত্য কথাটা হুহু করে কান্না জড়িত কণ্ঠে বলছে

মোবাইল হাতে নিয়ে আত্মীয় স্বজনকে ‘মা নেই’ কঠিন্ সত্য কথাটা হুহু করে কান্না জড়িত কণ্ঠে বলছে। কোন সান্ত্বনায় মায়ের মৃত্যু মেনে নিতে পারছে না উইশা মনি।

মা নেই- কেমন করে মেনে নিবেন উইশা মনি

মা যে তার আবেগ, পৃথিবীতে কথা রাখার ভাণ্ডার, মা যে আবদার-আহ্লাদ, মা যে তার উঠতি বয়সের পরম বন্ধু। মাকে ছাড়া কেমনে চলবে; পৃথিবীটা অন্যরকম, কে আগলে রাখবে বন্ধুর পথে।

হাসপাতাল প্রাঙ্গণে কান্নায় ভেঙে পড়ছে উইশা মনি

হাসপাতাল প্রাঙ্গণে কান্নায় ভেঙে পড়ছে উইশা মনি। কেউ তাকে সান্ত্বনা দিতে পারছে না। লাশ আগলে মায়ের স্মৃতিচারণে ডুকরে উঠছে তার অন্তরআত্মা। 

এ সম্পর্কিত আরও খবর