পর্যটকদের মন কাড়ছে নিঝুম ঝর্ণা

, ফিচার

মুহাজিরুল ইসলাম রাহাত, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা ২৪. কম, সিলেট | 2023-09-01 09:22:34

উঁচু-নিচু পাহাড়-টিলা, সারিবদ্ধ চা-বাগান, ঝর্ণা আর সবুজের প্রাচুর্যে ভরপুর সিলেট। আনাচে-কানাচে ছড়িয়ে ছিটিয়ে আছে প্রকৃতির রূপ-লাবণ্যের অনেক নিদর্শন। সবুজে মোড়া প্রকৃতির এই লীলাভূমি মুগ্ধ করে সবাইকে।

প্রকৃতির অপরূপ সৌন্দর্যের আরেক লীলাভূমি সিলেটের জৈন্তাপুর উপজেলা। সীমান্তবর্তী এই জনপদে রয়েছে অসংখ্য ছোট-বড় পাহাড় ও নদী। প্রাকৃতিক সৌন্দর্য দেখতে প্রতিবছরই দেশের নানা প্রান্ত থেকে এখানে ছুটে আসেন লাখো পর্যটক।

এবার জৈন্তাপুরে পাহাড়ের চুড়ায় 'নিঝুম ঝর্ণা' নামে আরেকটি ঝর্ণার সন্ধান মিলেছে। যার অবস্থান উপজেলা সদরের নিজপাট কমলাবাড়ী ও পূর্ব গৌরীশংকর এলাকায়।

barta24স্থানীয়রা সৌন্দর্য উপভোগ করতে প্রতিদিন ছুটে যাচ্ছেন এই ঝর্ণায়। নয়নাভিরাম প্রাকৃতিক রূপ-লাবণ্য মুগ্ধ করছে ভ্রমণপিয়াসুদের। যোগাযোগ ব্যবস্থা আরো ভালো হলে পর্যটক আকৃষ্ট করতে পারে এই নিঝুম ঝর্ণা এমনটাই মনে করেন স্থানীয়রা।

স্থানীয়রা বলছেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে খবর পেয়ে নতুন এই ঝর্ণা দেখতে স্থানীয় পর্যটকরা ভিড় করছেন। তারা জানিয়েছেন, যাতায়াত ব্যবস্থা ভালো হলে দেশের নানা প্রান্ত থেকে প্রতিদিনই অসংখ্য পর্যটক এখানে ছুটে আসবেন। সিলেটের পর্যটন শিল্পে যোগ হবে আরেকটি নতুন স্পট।

প্রকৃতিপ্রেমীরা বলছেন, সাধারণ মানুষের পাশাপাশি সরকার এগিয়ে আসলে সিলেটের পর্যটন শিল্পে নিঝুম ঝর্ণা নতুন স্পট হবে। সিলেটকে পর্যটন সমৃদ্ধ করতে সরকারিভাবে এই ঝর্ণা সংরক্ষণের দাবি জানান তারা।

জৈন্তাপুর উপজেলা প্রেসক্লাবের সহসভাপতি সাংবাদিক আব্দুল হালিম বার্তা২৪.কমকে জানান, আমাদের উপজেলায় এত সুন্দর ঝর্ণা রয়েছে তা জানা ছিল না। স্থানীয় যুবকদের মাধ্যমে জানতে পেরে ঘুরে আসলাম। সত্যিই খুব সুন্দর।

স্থানীয় যুবক সেলিম রানা বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে ছবি দেখে এখানে ঘুরতে এসেছি। জৈন্তাপুরে এত সুন্দর ঝর্ণা রয়েছে তা জানা ছিল না।

জৈন্তাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা নুসরাত আজমেরী হক বার্তা২৪.কমকে বলেন, লোকমুখে এই ঝর্ণার কথা শুনেছি। যদি পর্যটন উপযোগী হয় তাহলে সংশ্লিষ্ট প্রশাসনের মাধ্যমে এই ঝর্ণাকে পর্যটন শিল্পের আওতায় নিয়ে আসার চেষ্টা করব।

এ সম্পর্কিত আরও খবর