তরুণ থাকতে একদিনে খাচ্ছেন ১১১টি ওষুধ

, ফিচার

ফিচার ডেস্ক, বার্তা২৪.কম | 2023-09-26 17:55:37

বয়সের ছাপ যেনো শরীরে না পড়ে তার জন্য মানুষকে অনেক পথই অবলম্বন করতে দেখা যায়। অনেকে আবার বিভিন্ন ধরণের ওষুধের সাহায্যও নিয়ে থাকেন। কিন্তু, তরুণ থাকার জন্য ১১১টি ওষুধ খেতে হয়েছে তাও আবার একদিনে, এরকম ঘটনা কখনো শোনা যায় নি। তবে, এবার এরকম ঘটনাও শুনতে হচ্ছে। মার্কিন ধনকুবের ব্রায়ান জনসন (৪৬) চিরকাল তরুণ থাকতে দিনে খাচ্ছেন ১১১টি ওষুধ। সম্প্রতি টাইম সাময়িকীকে দেওয়া এক সাক্ষাৎকারের বরাত দিয়ে এসব তথ্য জানিয়েছে ভারতীয় গণমাধ্যম এনডিটিভি। 

প্রতিবেদন থেকেও জানা যায়, ৪৬ বছর বয়সী ব্রায়ান জনসন চিরতরুণ থাকতে প্রতিদিন ১১১টি ওষুধ সেবন করেন। তিনি তাঁর শরীরকে বয়সরোধী অ্যালগরিদমে পরিণত করতে চান। তাঁর লক্ষ্য হলো ৪৬ বছর বয়সী শরীর যেন ১৮ বছর বয়সী তরুণের শরীরের মতো কাজ করে।

প্রতিবেদনে আরও জানানো হয়, তিনি ১৮ বয়সী তরুণ থাকার জন্য বছরে ২ মিলিয়ন ডলার ব্যয় করেন, যা বাংলাদেশি মুদ্রায় প্রায় সাড়ে ২২ কোটি টাকা খরচ করেন। তিনি প্রতিদিন স্বাস্থ্য পর্যবেক্ষণ করার জন্য বিভিন্ন ডিভাইস ব্যবহার করেন। মাথায় বেসবলের ক্যাপ পড়েন, যা তাঁর মাথার ত্বকে লাল আলো দেয়। 

মাত্র ৩০ বছর বয়সে নিজের ভাগ্য বদলে ফেলেছিলেন ব্রায়ান। সে সময় তিনি লেনদেন প্রক্রিয়াকরণ প্রতিষ্ঠান ব্রেইনট্রি পেমেন্ট সলিউশনস টু ইবে নগদে ৮০০ মিলিয়ন ডলারে বিক্রি করেছিলেন

ধনকুবের ব্রায়ান বৈদ্যুতিক অডি গাড়ি নিজেই চালিয়ে যাতায়াত করেন। তবে তিনি অনেক ধীরগতিতে গাড়ি চালান। লস অ্যাঞ্জেলেসের রাস্তায় তিনি ঘণ্টায় ১৬ মাইল বেগে গাড়ি চালান। গাড়ি চালানোর আগে ‘ড্রাইভিং সবচেয়ে বিপজ্জনক ব্যাপার’—এ মুখস্থ বাক্য মনে মনে পড়ে নেন।

ফরচুন রিপোর্টে বলা হয়েছে, জনসন তাঁর কিশোর ছেলের সাথে রক্তের অদলবদল করেছেন। দিনে ১০০টিরও বেশি পরিপূরক খাবার গ্রহণ করেন এবং ৩০ জন ডাক্তারের একটি দল প্রতিদিন তাঁর শরীরের চর্বি স্ক্যান এবং রুটিন এমআরআই করেন। তিনি সকাল শুরু করেন কোলাজেন, স্পার্মিডিন ও ক্রিয়েটিনের উপাদানসমৃদ্ধ স্মুদি দিয়ে।



এ সম্পর্কিত আরও খবর