কম্পিউটার চালাচ্ছে ‘বানর’

, ফিচার

ফিচার ডেস্ক, বার্তা২৪.কম | 2023-09-27 17:16:47

মানুষ এবং বানরের মধ্যে অনেক মিল রয়েছে। আজকের বিশ্বে, মানুষ যখন ধীরে ধীরে আধুনিক প্রযুক্তির সাথে খাপ খাইয়ে নিচ্ছে, তখন বানরও সেই একই পথে হাঁটছে। সম্প্রতি ভারতে বানরের একটি ভাইরাল ভিডিও সেরকমই ইঙ্গিত দেয়। ভাইরাল হওয়া সেই ভিডিওতে একটি বানরকে কম্পিউটার চালাতে দেখা যায়। এমন খবর জানিয়েছে এনডিটিভির এক প্রতিবেদনে। 

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভিডিওটি পোস্ট করলে সেখান থেকে জানা যায়, অস্বাভাবিক এই ঘটনাটি ঘটেছে পশ্চিমবঙ্গ রাজ্যের বোলপুর রেলওয়ে স্টেশন তদন্ত অফিসে। তবে ঘটনাটি বোলপুরেই ঘটেছে কিনা তার সত্যতা যাচাই করতে পারে নি এনডিটিভি।  

ফেসবুকে শেয়ার করা ২০ সেকেন্ডের ওই ভিডিওতে দেখা যায়, একটি বানর একটি কম্পিউটারের সামনে বসে কাগজপত্র এলোমেলো করছে এবং টাইপ করার ভান করছে। মানুষ যেভাবে একটি ডেস্কে বসে কাজ করে বানরের স্টাইল দেখেও ঠিক তেমনি মনে হয়।

তবে, টাইপ করার জন্য যে পাতা উল্টাচ্ছিল, তা কিন্তু হনুমানের কাজ নয়। একটু ভালো করে লক্ষ্য করলেই বিষয়টি বুঝা যায়, পাতা আপনা-আপনি উল্টাচ্ছে। অর্থাৎ বৈদ্যুতিক পাখার বাতাসে এমনটি হচ্ছে। ভিডিওতে দেখা যায়, হনুমানের ওই দৃশ্য দেখতে কক্ষের বাইরে অনেক মানুষ ভিড় করেছেন। তাঁরা হনুমানের এমন কাণ্ডে খুব উচ্ছ্বসিত।

ভিডিওটি দেখার সংখ্যা ৩ হাজারের উপরে এবং অনেক ব্যবহারকারীই হাস্যকর ইমোজি এবং হাস্যকর প্রতিক্রিয়া জানিয়ে মন্তব্য করেছেন।

একজন ব্যবহারকারী মন্তব্য করে লিখেছেন, বাহ! একজন দক্ষ এবং প্রযুক্তি সচেতন বানর। 

আরেকজন ব্যবহারকারী মজা করে লিখেছেন, নতুন স্টেশন মাস্টার।

তৃতীয় আরেকজন লিখেছেন, অতএব প্রমাণিত হয়েছে! তারা আমাদের পূর্বপুরুষ।

তবে বানরজাতীয় প্রাণীর ডিজিটাল ডিভাইস নিয়ে খুনসুটির ঘটনা এটাই প্রথম নয়। বিশেষ করে এর আগে মুঠোফোনে বানরের ভিডিও দেখার দৃশ্য ইন্টারনেট ব্যবহারকারীদের মধ্যে আনন্দ ভাগাভাগি করেছে।

এ সম্পর্কিত আরও খবর