জন্মদিনের অনুষ্ঠানে ভাল্লুকের বাগড়া!

, ফিচার

ফিচার ডেস্ক, বার্তা২৪.কম | 2023-09-28 18:16:59

ছেলের জন্মদিন উপলক্ষে আয়োজন করেছিল একটি পার্টির। কিন্তু, সুন্দরভাবে সেই আয়োজন আর হল কই? মাঝপথেই বাগড়া দিল একটি ভাল্লুক। হঠাৎই এসে টেবিলে রাখা সব খাবারগুলো নষ্ট করে ফেললো। অদ্ভুত ঘটনাটি ঘটেছে মেক্সিকোর চিপিঙ্ক ইকোলজিক্যাল পার্কে। বিবিসির বরাত দিয়ে এমন খবরের তথ্য দিয়েছে ভারতীয় গণমাধ্যম এনডিটিভি। 

প্রতিবেদনে জানানো হয়, মেক্সিকোর চিপিঙ্ক ইকোলজিক্যাল পার্কে একটি পিকনিক পার্টির আয়োজন করেছিল মা ও ছেলে। মূলত এ আয়োজন করেছে সিলভিয়া ম্যাকিয়াস তার ছেলে সান্তিয়াগোর ১৫ তম জন্মদিন উদযাপন উপলক্ষে। কিন্তু, অনুষ্ঠানের মাঝপথেই বাগড়া দিল একটি কালো রঙয়ের ভাল্লুক। ভাল্লুকটি টেবিলে রাখা এনচিলাডাস, সালসা, টাকোস এবং ফ্রেঞ্চ ফ্রাইগুলো নষ্ট করে ফেলে।

১ মিনিট ৩০ সেকেন্ডের ভিডিওটিতে দেখা যায়, সামনে টেবিলের উপর বিভিন্ন ধরণের খাবার নিয়ে বসে ছিল সিলভিয়া ম্যাকিয়াস ও তার ছেলে। কিন্তু, হঠাৎই একটি কালো রঙয়ের ভাল্লুক এসে সরাসরি টেবিলের উপরে উঠে যায়। পরে টেবিলের উপরে রাখা খাবারগুলো নষ্ট করে ফেলে। যখন টেবিলে আর কোন খাবার ছিল না, তখন ভাল্লুকটিকে টেবিলের উপর থেকে লাফিয়ে চলে যেতে দেখা যায়।

এই দৃশ্য দেখে মা-ছেলে ও আশেপাশের লোকজন হতভম্ব হয়ে যায়।

এ ঘটনাটির একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম এক্স-এ (সাবেক টুইটার) ছড়িয়ে পড়লে রাতারাতি ভাইরাল হয়ে যায়। 

একজন ব্যবহারকারী লিখেছেন, মা-কে অবশ্যই ধন্যবাদ জানাতে হবে কারণ সে তার বাচ্চাকে প্রাণীটির থেকে রক্ষা করেছে।

সিলভিয়া ম্যাকিয়াসের প্রশংসা করে দ্বিতীয় একজন লিখেছেন, মা আশ্চর্যজনকভাবে শান্ত ছিল এবং স্পষ্টতই পরিস্থিতির সাথে কীভাবে আচরণ করতে হয় সে সম্পর্কে ভালভাবে পারদর্শী ছিলেন।

অবশ্য অনেকেই আবার এমন পরিস্থিতিতে কী করতে হবে সেই পরামর্শও দিয়েছেন।

পরামর্শ দিয়ে একজন লিখেছেন, যদি আপনি কখনও ভাল্লুকের মুখোমুখি হন, তবে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল শান্ত থাকা। পালিয়ে বা দৌঁড়ানোর চেষ্টা করবেন না কারণ আপনি শান্ত থাকলে এটা আপনার কোন ক্ষতি করবে না। কিন্তু, যদি আপনি দৌঁড়ানোর চেষ্টা করেন তখনই এটা আপনার উপর হামলা করবে।

বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, পার্কের ওয়েবসাইটে দর্শকদের সতর্ক করে বলা হয়েছে, মন্টেরে মেট্রোপলিটন এলাকায় কালো ভাল্লুকের মুখোমুখি হওয়ার সংখ্যা বেড়েছে এবং পাহাড়ের কাছাকাছি পার্ক, আশেপাশের এবং রাস্তায় ঘুরে বেড়াতে দেখা গেছে। এমতাবস্থায় সকলকে সর্তক থাকার নিদের্শ দেয় পার্ক কর্তৃপক্ষ। এছাড়াও দর্শনার্থীদের ভাল্লুকের কাছে গিয়ে ছবি তোলার জন্য নিষেধ করা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর