দুই নাকওয়ালা বিড়াল!

, ফিচার

ফিচার ডেস্ক, বার্তা২৪.কম | 2023-10-22 18:02:08

বলা হয়ে থাকে বিড়ালদের জীবন থাকে নয়টি। ইংরেজি প্রবাদে বিড়াল কেবল এই নয়টি জীবনের জন্যই বিখ্যাত নয়। এবার একটি বিড়াল আরেকটি সংখ্যাগত কারণে বিখ্যাত হয়ে উঠেছে এর দুইটি নাকের জন্য। শুনতে অবাক লাগলেও দুই নাকওয়ালা এক বিড়াল সন্ধান পাওয়া গেছে ইংল্যান্ডের একটি অ্যাডপশন সেন্টারে। 

ক্যাটস প্রোটেকশনের ওয়ারিংটন অ্যাডপশন সেন্টারে এক ধরনের ডাবল স্নাউটেড (দুই নাকবিশিষ্ট) মগি দত্তক নেওয়া হয়েছে । প্রতিবেদন- স্কাই নিউজ।

দুই নাকওয়ালা ওই বিড়ালের চেশায়ার কেন্দ্রের কর্মীরা নাম রেখেছেন ন্যানি ম্যাকফি। ম্যাকফি হচ্ছে  একটি স্বতন্ত্র আকৃতির নাকবিশিষ্ট কাল্পনিক চলচ্চিত্রের চরিত্রের নাম।

অ্যাডপশন সেন্টারের কর্মীরা প্রাথমিকভাবে ভেবেছিলেন যে চার বছর বয়সী বিড়ালটির নাক তুলনামূলকভাবে একটু বড়। পরবর্তীতে ভেটেরিনারি স্টাফদের কছে চেকআপে জানা যায় বিড়ালটির একটি নয় বরং দুইটি নাক।  

ক্যাটস প্রোটেকশনের সিনিয়র ফিল্ড ভেটেরিনারি অফিসার ফিওনা ব্রকব্যাঙ্ক বলেন, ফিল্ড ভেটের দলে আমাদের কাছে দুইটি নাকবিশিষ্ট এটিই প্রথম বিড়াল।

ছবি: স্কাই নিউজ 

তিনি আরও বলেন, এটা সত্যিকার অর্থেই বিরলতা এবং সৌভাগ্যবশত এতে বিড়ালটির কোনো সমস্যা হচ্ছে না।

মিসেস ব্রকব্যাঙ্ক বলেছেন ন্যানি ম্যাকফির ডাক্তাররা একে জন্মগত ত্রুটি বলে অভিহিত করেছেন। এই অবস্থাগুলো সাধারণত জন্ম ত্রুটি হিসাবে উল্লেখ করা হয়। কারণ এগুলো গর্ভের ভিতরে বিকাশ লাভ করে।

এছাড়াও অ্যাডপশন সেন্টারের কর্মীরা ন্যানি ম্যাকফির আকৃতিকে বিশেষভাবে বর্ণনা করেছেন। মিসেস ব্রকব্যাঙ্ক বলেছেন, একটি বিড়ালের এটার মতো অন্যান্য জন্মগত ত্রুটি যেমন একটি ঠোঁট ফাটা এবং তালু ফাটা অস্বাভাবিক নয়। এটা হয়তো তারা উত্তরাধিকার সূত্রে প্রাপ্ত হতে পারে বা জরায়ুতে বিকাশের সময় একটি ঘটনার কারণে হতে পারে।

ন্যানি ম্যাকফি নামের বিড়ালটিকে তার আগের মালিকের অসুস্থতা এবং  আর্থিক পরিস্থিতির কারণে ছেড়ে দেওয়া হয়েছিল। এটি এখন একটি বন্ধুসুলভ পরিবারের সাথে একটি বাড়িতে থাকতে চায় বলে জানিয়েছেন সেন্টার ম্যানেজার লিন্ডসে কের।

তিনি বলেছেন, আমরা সবাই আমাদের ন্যানি ম্যাকফির প্রেমে পড়েছি৷ আমরা তার দুটি নাকের দিকে তাকানো বন্ধ করতে পারি না৷ সে একজন ভদ্র বিড়াল (নারী) হিসাবে প্রমাণিত হয়েছে। সে কোলাহল এবং আলিঙ্গন পছন্দ করে। আমরা আশাবাদী যে তার এই নতুন আবিষ্কৃত খ্যাতির জন্য সম্ভাব্য গ্রহণকারীদের কোন অভাব হবে না।

তিনি আরও বলেছেন, ম্যাকফি সত্যিই এমন একটি বাড়ির যোগ্য যেখানে সে বসতি স্থাপন করতে পারেন এবং একটি পরিবারের আদরের কেন্দ্রবিন্দুতে পরিণত হতে পারেন।

এ সম্পর্কিত আরও খবর