মৃত মালিকের জন্য অপেক্ষা করছে যে কুকুর!

, ফিচার

ফিচার ডেস্ক, বার্তা২৪.কম | 2023-11-07 15:56:04

বলা হয়ে থাকে কুকুর মানুষের সেরা বন্ধু এবং সবচেয়ে প্রভুভক্ত প্রাণী। এই কথাটি আবারও প্রমাণ করলো কেরালার একটি কুকুর। সম্প্রতি ইন্টারনেটে একটি ভিডিও ভাইরাল হয়েছে । ভিডিওতে দেখা যায় কান্নুর জেলা হাসপাতালের মর্চুয়ারির সামনে একটি পোষা কুকুর তার মৃত মালিকের জন্য অপেক্ষা করছে। অনুগত কুকুরটি গত চার মাস ধরে তার মালিকের জন্য অপেক্ষা করছে অথচ সে জানে না যে তার মালিক মারা গেছে। প্রতিবেদন- এনডি টিভি।

কান্নুর জেলা হাসপাতালের একজন স্টাফ সদস্য বিকাশ কুমার সংবাদ সংস্থা এএনআইকে বলেছেন, চার মাস আগে হাসপাতালে একজন রোগী এসেছিল এবং কুকুরটি রোগীর সাথে এসেছিল। রোগী মারা গিয়েছিল এবং কুকুরটি মালিককে মর্গে নিয়ে যাওয়া দেখেছিল। কুকুরের মনে হয় মালিক এখনও এখানেই আছে। কুকুরটি এই জায়গা ছেড়ে যায় না এবং গত চার মাস ধরে এখানে আছে।

মর্গের বাইরে কুকুরের অপেক্ষার একটি ভিডিও ইন্টারনেটে প্রকাশিত হয়েছে। বিকাশ আরও বলেছেন, কুকুরটি এখানে বাস করছে এবং এটার আচরণ খুব ভাল।

ভিডিওটি সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়ার পর নেটিজেনদের মন্তব্যের ঝড় উঠেছে। গল্পটি অনেক নেটিজেনকে জাপানের হাচিকোর কথা মনে করিয়ে দেয়, যে কুকুরটি টোকিওর শিবুয়া স্টেশনের বাইরে তার মালিকের ফিরে আসার জন্য অপেক্ষা করেছিল।
একজন ব্যবহারকারী লিখেছেন, এটা আমাকে জাপানের হাচিকোর কথা মনে করিয়ে দেয়।

এটা আমার হৃদয় ভেঙেছে, অন্য একজন ব্যবহারকারী লিখেছেন।
আরেকজন ব্যবহারকারী মন্তব্য করেছেন, এটা আমাকে হাচিকোর কথা মনে করিয়ে দেয়।

হাচিকোর জাপানের একটি কুকুর যে টোকিওর শিবুয়া স্টেশনের বাইরে তার মালিকের মৃত্যুর পরেও ফিরে আসার জন্য অপেক্ষা করেছিল। মালিকের প্রতি কুকুরের এই ভালোবাসা, প্রভুভক্তি বিশ্বব্যাপী মানুষের হৃদয় কেঁড়ে নিয়েছিল।

হাচিকোর স্মরণে জাপানের শিবুয়া স্টেশনের বাইরে বিশ্বস্ত হাউন্ডের মূর্তিটি এখনো অনেক পর্যটককেও আকর্ষণ করে।

এ সম্পর্কিত আরও খবর