২০২২ এ কেমন যাবে শিক্ষা?

, রাশিফল

জ্যোতিষী রুবাই | 2023-08-30 00:28:33

২০২১-এর শেষ লগ্নে দাঁড়িয়ে। বিগত দু’বছরে শিক্ষা ক্ষেত্রে নানা ধরণের সমস্যার মুখোমুখি হয়েছিলেন শিক্ষার্থী, শিক্ষকসহ সকলেই। অভিভাবকদেরও উৎকণ্ঠার অন্ত ছিল না। ২০২২ এ কেমন যাবে শিক্ষা তথা উচ্চশিক্ষার বিষয়? জ্যোতিষি রুবাইয়ের বিচারে উঠে এসেছে কিছু তথ্য।

মেষ/ এরিস (Aries) (মার্চ ২১– এপ্রিল ২০: এই বছরটি একজন শিক্ষার্থীর জীবনে খুবই গুরুত্বপূর্ণ বছর হতে চলেছে। বছরের শুরুর দিকে শিক্ষা নিয়ে কিছুটা সমস্যা থাকবে। তবে সময় গড়াবার সঙ্গে সঙ্গে সমস্যাগুলি কেটে যাবে। উচ্চশিক্ষার ক্ষেত্রে বছরের শেষ দিকে দরজা খুলবে। কলা বিভাগের ছাত্রছাত্রীদের জন্য বছরটি শুভ। 

বৃষ/ টরাস (Taurus) (এপ্রিল ২১ – মে ২১: নতুন বছর শিক্ষার সঙ্গে যুক্ত ব্যক্তিদের জন্য চ্যালেঞ্জিং। শিক্ষক, শিক্ষার্থী এবং শিক্ষা ব্যবস্থার সঙ্গে যুক্তদের কিছু কিছু অচেনা পরিস্থিতির মধ্যে পরতে হবে। বছরের মাঝামাঝি সময় থেকে স্বাভাবিক অবস্থায় ফেরার সম্ভাবনা আছে। চিকিৎসা ও প্রকৌশলী বিভাগের শিক্ষার্থীদের জন্য শুভ।

মিথুন/ জেমিনি (Gemini) (মে ২২ – জুন ২১: শিক্ষার্থীদের শিক্ষাক্ষেত্রে নতুন বছরটা নতুন সুযোগ নিয়ে আসতে পারে। বিদেশে পড়ার সুযোগ আসার যথেষ্ট সম্ভাবনা রয়েছে। উচ্চশিক্ষার ক্ষেত্রে সমস্যাগুলি কিছুটা কমবে। পেশাগত শিক্ষার ক্ষেত্রে সাফল্য আসবে। শিক্ষকদের জন্যও বছরটি শুভ।

কর্কট/ ক্যান্সার (Cancer) (জুন ২২– জুলাই ২৩: অর্থনীতি নিয়ে পড়ছেন এমন শিক্ষার্থীরা বিদেশে সুযোগ পেতে পারেন। গবেষণা করছেন এমন শিক্ষার্থীর জন্যও বছরটি শুভ। আন্তর্জাতিক প্রতিষ্ঠানে গবেষণা করার সুযোগ পেতে পারেন। শিক্ষা বিষয়ে পুরস্কার পাওয়ার সম্ভাবনা আছে।

সিংহ/ লিও (Leo) (জুলাই ২৪  – আগস্ট ২৩: গবেষণার সুযোগ আসবে। আর্থিক বিষয়ে সাময়িক কিছু সমস্যা হতে পারে। বিদেশে পড়ার সুযোগ আসবে, তবে বেশ কিছু বাধা এই বিষয়ে পার করতে হবে। ইতিবাচক থাকতে পারলে সফলতা আসবে।

কন্যা/ ভার্গ (Virgo) (আগস্ট ২৪  – সেপ্টেম্বর ২৩: বিদেশে শিক্ষা গ্রহণ করতে চান এমন শিক্ষার্থীদের জন্য নতুন সুযোগ আসবে। গবেষকদের, গবেষণার বিষয়ে ছোটখাটো সমস্যা থাকলেও বড় সমস্যার সম্ভাবনা নেই। বিদেশি সম্মান লাভের যোগ আছে। বড় পত্রিকায় আপনার লেখা বা গবেষণা প্রকাশের সম্ভাবনা আছে।

তুলা/ লিব্রা (Libra) (সেপ্টেম্বর ২৪–অক্টোবর ২৩: আপনার রাশিচক্রে শনির সাড়েসাতি থেকে মুক্ত হতে চলেছে। তাই এপ্রিল মাসের পরের সময়টা শিক্ষার ক্ষেত্রে খুবই শুভ হতে চলেছে।  বিদেশ যাত্রার সম্ভাবনা দেখা দেবে। শিক্ষাক্ষেত্রে পুরস্কার লাভের সম্ভাবনা আছে। শিক্ষা গ্রহণের জন্য আর্থিক সাহায্য পেতে পারেন।

বৃশ্চিক/ স্করপিও (Scorpio) (অক্টোবর ২৪–নভেম্বর ২২: দেশের বা বিদেশের নামী প্রতিষ্ঠানে শিক্ষার সুযোগ আসবে। বিদেশে শিক্ষা লাভের জন্য কিছু বাধা পেরোতে হবে। শিক্ষাক্ষেত্রের সঙ্গে যুক্তদের আর্থিক লাভ হবে। অনুদান পাওয়ার যোগ আছে। গবেষণার ক্ষেত্রে সাফল্য আসবে।

ধনু/স্যজিটেরিয়াস (Sagitarious) (নভেম্বর ২৩– ডিসেম্বর ২১: গবেষণা নিয়ে বিতর্কে জড়াতে পারেন। পত্রিকায় প্রকাশিত প্রবন্ধ নিয়ে আপত্তি উঠতে পারে। আর্থিক দিক থেকে লাভ হবে। শিক্ষক হিসেবে সম্মান লাভ করতে পারেন। লেখকদের জন্য বছরটি শুভ।

মকর/ ক্যাপ্রিকন (Capricorn) (ডিসেম্বর ২২– জানুয়ারি ২০: শিক্ষার্থীদের ক্ষেত্রে নতুন বছরটি ভালো কাটবে। পরীক্ষায় সাফল্য আসবে। নতুন শুরু করা কোন প্রশিক্ষণে সাফল্য আসবে। কর্মমুখী পরিকল্পনায় সাফল্য আসবে। উচ্চশিক্ষার যোগ আছে।

কুম্ভ/  অ্যাকুইরিয়াস (Aquarious) (জানুয়ারি ২১– ফেব্রুয়ারি ১৯: উচ্চশিক্ষার সুযোগ আসতে পারে। বিদেশ চাকরির সুযোগ আসবে। বিদেশে পঠনপাঠনের সুযোগ আসার সম্ভাবনা রয়েছে। পেশাগত পরীক্ষায় সাফল্যের যোগ আছে। শিক্ষা বিষয়ে অনুদান লাভের সম্ভাবনা আছে।

মীন/ পিসেস (Pisces) (ফেব্রুয়ারি ২০– মার্চ ২০: শিক্ষার ক্ষেত্রে এই বছর শুভ হলেও এপ্রিল থেকে সেপ্টেম্বর মাস পর্যন্ত আপনার শিক্ষায় কিছু সমস্যা থাকবে। শিক্ষার্থীদের মানসিক দিকে বিশেষ  নজর দেওয়া দরকার। গবেষণাভিত্তিক কাজে সাফল্য আসবে। নামী পত্রিকায় গবেষণা প্রকাশ করা সুযোগ আসতে পারে। বছরের শেষে উচ্চশিক্ষার সুযোগ আসতে পারে।

এ সম্পর্কিত আরও খবর