৩৫তম ফোবানা সম্মেলন ২০২১ সাংস্কৃতিক কমিটির বৈঠক অনুষ্ঠিত

, প্রবাসী

নিউজ ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-30 05:33:58

ওয়াশিংটন ডিসি: ওয়াশিংটন ডিসিতে অনুষ্ঠিতব্য ৩৫তম ফোবানা সম্মেলন ২০২১ সাংস্কৃতিক কমিটির বৈঠক  রোববার (১৭ জানুয়ারি) সন্ধ্যায় জুমে অনুষ্ঠিত হয়।

সম্মেলনের সদস্য সচিব শিব্বীর আহমেদের সঞ্চালনায় উক্ত বৈঠকে উপস্থিত ছিলেন, উপদেষ্টা কবির পাটোয়ারী, সিনিয়র কো-কনভেনার পারভিন পাটোয়ারী, সাংস্কৃতিক কমিটির চেয়ারপার্সন আকতার হোসাইন, সিনিয়র কো-চেয়ারপার্সন আরিফুর রহমান স্বপন, শতবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয় উদযাপন কমিটির চেয়ারপার্সন শতরূপা বড়ুয়া, শব্দনিয়ন্ত্রন কমিটির চেয়ারপার্সন জামিল খান, শেখ মাওলা মিলন, ভাইস প্রেসিডেন্ট শফিকুল ইসলাম, আর্ন্তজাতিক সম্পর্ক বিষয়ক কমিটির চেয়ারপার্সন কামরুল ইসলাম কামাল, সাংস্কৃতিক কমিটির প্রধান উপদেষ্টা শামীম চৌধুরী, সিনিয়র উপদেষ্টা হিরন চৌধুরী প্রমুখ।

বৈঠকে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী এবং শতবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয় এই দুটি বিষয় নিয়ে ৩৫তম ফোবানায় সাংস্কৃতিক অনুষ্ঠান সাজানোর সিদ্ধান্ত গ্রহণ করা হয়। অনুষ্ঠানের প্রথমদিন স্বাধীনতা মুক্তিযুদ্ধ দেশ মাটি ও মানুষ, দ্বিতীয় দিন পঞ্চকবি হারানো দিন, ব্যান্ড সঙ্গীত এবং সম্মেলনের তৃতীয় দিন বাংলার লোকজ সঙ্গীত পল্লী ভাটিয়ালী জারীসারি, আউল বাউল দিয়ে সাজানোর বিষয় নিয়ে আলোচনা অনুষ্ঠিত হয়।

এছাড়া সভায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের শতবর্ষ উদযাপন উপলক্ষে সেমিনার, আলোচনা, ও বিশেষ সাংস্কৃতিক অনুষ্ঠান নিয়েও বিস্তারিত আলোচনা করা হয়। ৩৫ তম ফোবানায় মিউজিক আইডল, ড্যান্স আইডল এবং মিস ফোবানা ২০২১ নিয়ে আলোচনা অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, আগামী সেপ্টেম্বর মাসের ২, ৩ ও ৪ তারিখ শুক্র শনি ও রবিবার তিন দিনব্যাপী ওয়াশিংটনে অনুষ্ঠিত হতে যাচ্ছে ৩৫তম ফোবানা সম্মেলন ২০২১। সম্মেলনের হোস্ট আমেরিকান বাংলাদেশ ফ্রেন্ডশিপ সোসাইটি (এবিএফএস)। সম্মেলনের সভাপতি ইনারা ইসলাম, কনভেনার জি আই রাসেল, এবং সদস্য সচিব শিব্বীর আহমেদ। সম্মেলনর ভেন্যু ওয়াশিংটনের নয়নাভিরাম গেলর্ড রিসোর্ট এন্ড ন্যাশনাল কনভেনশন, ন্যাশনাল হারবার, মেরিল্যান্ড।

এ সম্পর্কিত আরও খবর