ছুটির দিনেও রোম দূতাবাসে সাতশত পাসপোর্ট বিতরণ

, প্রবাসী

ইসমাইল হোসেন স্বপন, ইতালি থেকে | 2023-08-30 05:24:21

ইতালির রোমে বাংলাদেশ দূতাবাসে গত শনিবার ও রোববার সাপ্তাহিক কর্মদিবসের বাইরেও বিশেষ ব্যবস্থাপনায় পাসপোর্ট বিতরণ করেছে। এই দুই দিনে প্রায় সাত শতাধিক সেবা-প্রার্থী সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত পাসপোর্ট সংগ্রহ করেছেন। স্বতঃস্ফূর্ত সহযোগিতার জন্য সকলকে বাংলাদেশ দূতাবাসের পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জানানো হয়েছে।

যারা এখনো পাসপোর্ট সংগ্রহ করতে পারেননি তাদের অবগতির জন্য জানানো হয়, সেবা-প্রত্যাশীদের সুবিধার্থে সাপ্তাহিক কর্মদিবসের বাইরেও বিশেষ ব্যবস্থাপনায় নেওয়া দূতাবাসের এই উদ্যোগ অব্যাহত থাকবে।

এ প্রেক্ষিতে আগামী শনিবার (২০ ফেব্রুয়ারি) সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত পাসপোর্ট বিতরণ কার্যক্রম চলমান থাকবে। ২১ ফেব্রুয়ারি রোববার ‘শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস’ উপলক্ষ্যে দূতাবাসের আয়োজনে কর্মসূচি থাকবে বিধায় ওই দিন পাসপোর্ট বিতরণ কার্যক্রম স্থগিত থাকবে। পুনরায় ২৭ ও ২৮ ফেব্রুয়ারি সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত বিশেষ ব্যবস্থাপনায় পাসপোর্ট বিতরণ কার্যক্রম চলবে।

উল্লেখ্য, দূতাবাসের ওয়েবসাইট ও ফেসবুকে প্রচারিত প্রস্তুত পাসপোর্টের তালিকায় দেওয়া পাসপোর্টসমূহ বিতরণ করা শেষ না হওয়া পর্যন্ত এই কর্মসূচি চলবে। প্রস্তুত পাসপোর্টের তালিকা দেখে নিশ্চিত হয়ে বর্ণিত সময়ে পাসপোর্ট গ্রহণ করার জন্য সকলকে অনুরোধ জানানো যাচ্ছে।

এ সম্পর্কিত আরও খবর