ইতালিতে 'খান লুৎফর রহমান' স্মৃতি সংসদ গঠিত

, প্রবাসী

ইসমাইল হোসেন স্বপন, ইতালি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-30 04:20:42

ইতালিতে প্রবাসী বাংলাদেশির পথপ্রদর্শক অবিসংবাদিত নেতা খান লুৎফর রহমানের স্মরণে রোমে প্রতিষ্ঠিত হলো খান লুৎফর রহমান স্মৃতি সংসদ ইতালি।

ইতালীর অভিবাসী আন্দোলনের অবিসংবাদিত নেতা খান লুৎফর রহমানের ১২তম মৃত্যুবার্ষিকী পালন উপলক্ষে বাংলাদেশ কমিউনিটির পক্ষ হতে করনীয় ও নির্ধারণী আলোচনা সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

রোববার (১৮ জুলাই) অনুষ্ঠিত সভায় বিভিন্ন আলোচনা ও প্রস্তাবনার প্রেক্ষিতে কমিউনিটিতে খান লুৎফর রহমানের অবদান তুলে ধরতে এবং তার স্মৃতি আগামী প্রজন্মের কাছে পৌঁছে দিতে এই সংগঠন কাজ করে যাবে।

সভায় উপস্থিত সকলের সম্মতিক্রমে আহ্বায়ক ও লুৎফর রহমানের দীর্ঘ দিনের সহচর নূরুল আমিনকে সভাপতি এবং সুপ্রতিষ্ঠিত সাংবাদিক মনিরুজ্জামান মনিরকে সাধারণ সম্পাদক করে একটি আংশিক কমিটি ঘোষণা করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন, কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিত্ব শাহ মোহাম্মদ তাইফুর রহমান ছোটন, আব্দুর রশিদ, হাবিবুর রায়হান সহিদ, পরিতম সাহা, এম এ রব মিন্টৃ, হুমায়ূন কবির, এ্যাড. আনিচুজ্জামান, জসিম মুন্সি, মো: আজম মৃধা সহ অনেকেই।

নব গঠিত কমিটির সভাপতি ও সাধারণ কমিউনিটির সকলের সহযোগিতা কামনা করেন।

উল্লেখ্য, ২০০৯ সালের ৩০ জুলাই ইতালির রাজধানী রোমের একটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। তিনি ছিলেন ইতালির বাংলা কমিউনিটিতে হাজার হাজার প্রবাসীর নির্ভরযোগ্য পথ প্রদর্শক।

তার বিশেষ অবদানের জন্য ইতালিতে অভিবাসীরা নিজ নামে বৈধ ব্যবসা (লিগ্যাল বিজনেস) শুরু করতে পেরেছে। ‘সাদা মনের মানুষ’ খান লুৎফর রহমান ছিলেন খেটে খাওয়া প্রবাসীদের সবচাইতে কাছের মানুষ, যিনি সকলের কল্যাণে কাজ করে গেছেন।

এ সম্পর্কিত আরও খবর