ইতালিতে প্রবাসীদের মুকুটহীন সম্রাটের মৃত্যুবার্ষিকী পালিত

, প্রবাসী

ইসমাইল হোসেন স্বপন, ইতালি করেসপন্ডেন্ট বার্তা২৪.কম | 2023-08-30 04:20:27

ইতালিতে প্রবাসী বাংলাদেশিদের ‘মুকুটহীন সম্রাট’ বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইতালির প্রতিষ্ঠাতা সভাপতি খান লুৎফর রহমানের ১২তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে।

শুক্রবার (৩০ জুলাই) রাজধানী রোমে খান লুৎফর রহমান স্মৃতি সংসদ, ইতালি আয়োজিত স্মরণ সভায় সভাপতিত্ব করেন আব্দুর রশিদ।

সংগঠনের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনিরের পরিচালনায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ দূতাবাসের দূতালয় প্রধান ও কাউন্সিলর সিকদার মো. আশরাফুর রহমান। এসময় তিনি দূতাবাস এবং রাষ্ট্রদূত শামীম আহসানের পক্ষ থেকে খান লুৎফর রহমানের হাতের লেখা স্মৃতির অংশবিশেষ কমিউনিটিতে উপহার দেন।

ইতালিতে বাংলা কমিউনিটির সিংহ পুরুষ খান লুৎফর রহমানের মৃত্যুবার্ষিকীতে স্মৃতিচারণ করেন কমিউনিটির শীর্ষনেতারা। এসময় বাংলা কমিউনিটির অনেকই নেতাকর্মী ও প্রবাসীরা উপস্থিত ছিলেন।

স্মরণ সভায় বক্তারা বলেন, ইতালিতে বাংলাদেশ কমিউনিটির গোড়াপত্তন এবং বৈধ ব্যবসাসহ অধিকার আন্দোলনে মরহুম খান লুৎফর রহমানের অবদান অসামান্য। তিনি ইতালিতে রচনা করেছেন, বাংলাদেশি কমিউনিটির এক সোনালী অধ্যায়।

তারা আরও বলেন, ইতালিতে বাংলাদেশি কমিউনিটির ইতিহাস সম্পর্কে তথা খান লুৎফর রহমানের অবদানের কথা আগামী প্রজন্মকে জানাতে হবে। এতে করে তারা অনুপ্রাণিত হবে এবং কমিউনিটির উন্নত এবং অগ্রগতিতে এগিয়ে আসবে।

খান লুৎফর রহমান স্মৃতি সংসদ, ইতালির পক্ষ থেকে জানানো হয় এই সংগঠনের মাধ্যমে আগামীর বাংলদেশ কমিউনিটিকে ঐক্যবদ্ধ করে এবং সকলের সুপরামর্শে সমাজের সম্মানিত ব্যক্তিদের সম্মাননা প্রদানসহ বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডের মাধ্যমে স্বর্ণযুগ ফিরিয়ে আনাতে চেষ্টা করে যাবে।

এ সম্পর্কিত আরও খবর