পদ্মা সেতুর উদ্বোধনের দিনে বিশ্বব্যাংকের সামনে আনন্দ সমাবেশ

, প্রবাসী

নিউজ ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-30 18:25:09

পদ্মা সেতু উদ্বোধনের দিনে যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসিতে অবস্থিত বিশ্বব্যাংকের প্রধান কার্যালয়ের সামনের আনন্দ সমাবেশের প্রস্তুতি নিয়েছে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ।

আগামী ২৪ জুন বিকেল ৩টায় এ আনন্দ সমাবেশ অনুষ্ঠিত হবে। এ উপলক্ষে ব্যাপক প্রস্তুতি নিয়েছে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনসমূহ।

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ডা. সিদ্দিকুর রহমান বলেন, 'আগামী ২৫ জুন বাংলাদেশ সময় সকাল ১০টায় ও যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় ২৪ জুন রাত ৩টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্নের ঐতিহাসিক পদ্মা সেতু উদ্বোধন করা হবে। এ সময় ওয়াশিংটন ডিসিতে বিশ্বব্যাংকের প্রধান কার্যালয়ের সামনে আনন্দ সমাবেশের প্রস্তুতি নিচ্ছি। যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সদস্য, সহযোগী সংগঠনের সদস্য ও আওয়ামী লীগের সমর্থকদের যথাসময়ে এই আনন্দ সমাবেশে যোগ দিতে ও সমাবেশ সফল করতে আহ্বান জানিয়েছি আমরা।'

উল্লেখ্য, ২০১২ সালে পদ্মা সেতু প্রকল্প নিয়ে বিশ্বব্যাংক প্রধানমন্ত্রী ও তার সরকার এবং তার পরিবারের সদস্যদের নামে মিথ্যাচারের তীব্র প্রতিবাদ জানিয়েছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ।

প্রতিবাদের অংশ হিসেবে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ এক হাজারের বেশি নেতাকর্মীদের নিয়ে ২০১২ সালের ১১ জুন বিশ্বব্যাংকের প্রধান কার্যালয়ের সামনে প্রতিবাদ ও অবরোধ করে ইতিহাসে সৃষ্টি করেছিলেন যা পরবর্তীতে প্রধানমন্ত্রী এক বক্তৃতায় উল্লেখ করেন।

এ সম্পর্কিত আরও খবর