কুয়েতে বিশ্ব কোরআন প্রতিযোগিতায় আগত হাফেজদেরকে সংবর্ধনা

, প্রবাসী

জিসান মাহমুদ, কুয়েত থেকে | 2023-08-30 22:09:49

কুয়েতে অনুষ্ঠিত বিশ্ব কোরআন প্রতিযোগিতায় অংশগ্রহণ করা হাফেজ তাওহিদুল ইসলাম, হাফেজ আবু রাহাত, ক্বারি আবু সালেহ মোহাম্মদ মূসা এবং তাদের সঙ্গে আসা মারকাজুত তাহফিজ ইন্টারন্যাশনাল মাদরাসার পরিচালক শায়েখ নেছার আহমাদ আন নাছিরীকে সংবর্ধনা দিয়েছে ইসলামী আন্দোলন বাংলাদেশ কুয়েত শাখা।

মঙ্গলবার (১৮ অক্টোবর) স্থানীয় সময় রাত ৮টায় কুয়েত সিটির রাজধানী হোটেলে এই অনুষ্ঠানটি হয়েছে। ইসলামী আন্দোলন বাংলাদেশ কুয়েত শাখার সভাপতি শায়েখ আব্দুল মমিনের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ কুয়েত শাখার উপদেষ্টা শায়েখ আব্দুল্লাহ আল হারুন।

এছাড়া উপস্থিত ছিলেন, উপদেষ্টা আব্দুর রহমান জামী, উপদেষ্টা হাফেজ গোলাম রহমান, উপদেষ্টা মাওলানা আব্দুল কাদের, উপদেষ্টা আব্দুল ওয়াহীদ, মাওলানা ইসমাইল আল আবীদসহ অন্যান্যরা।

অতিথিরা বলেন, বাংলাদেশ ছোট হলেও বর্তমান বিশ্বে বাংলাদেশে হাফেজের সংখ্যা সবচেয়ে বেশি। বিশ্বের কাছে বাংলাদেশের লাল সবুজের পতাকা এই হাফেজরা তোলে ধরছে। তারা আমাদের গৌরব। আমরা আশা করি কুয়েত থেকেও তারা বিজয়ী হয়ে দেশে ফিরবে।

শায়েখ নেছার আহমাদ আন নাছিরী বলেন, আরব দেশে যেখানে কোরআন নাজিল হয়েছে সেখানে বাংলাদেশের প্রতিযোগীরা প্রথম স্থান অধিকার করতেছে এটা যেমন তেমন কথা নয়। এর পিছনে অনেক কষ্ট করতে হয়েছে। যেখানে বিচারক পর্যন্ত আরব দেশের সেখানে বাংলাদেশ থেকে বিজয় হওয়া অনেক বড় বিষয়। ১১ বছর ধরে অন্যান্য দেশে ১ম স্থান বাংলাদেশিরা দখল করে নিলেও এখন পর্যন্ত কুয়েতে সেটা সম্ভব হয়নি। এর আগে আমার আরেকজন ছাত্র দ্বিতীয় হয়েছে এই কুয়েতের মাটিতে।

পরিশেষে দোয়া ও মোনাজাতের মাধ্যম অনুষ্ঠান শেষ করা হয়।

এ সম্পর্কিত আরও খবর