আরব আমিরাতের জাতীয় দিবস উপলক্ষে ৪ দিনের ছুটি ঘোষণা

, প্রবাসী

তোফায়েল আহমেদ (পাপ্পু),  দুবাই করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-30 01:17:59

সংযুক্ত আরব আমিরাতের ৫১তম জাতীয় দিবস উপলক্ষে ৪ দিনের সরকারি ছুটি ঘোষণা করেছে দেশটির সরকার। স্মৃতি দিবসের জন্য আগামী ১ ডিসেম্বর থেকে ৪ ডিসেম্বর পর্যন্ত সকল অফিস-আদালত বন্ধ থাকবে। ৫ ডিসেম্বর সোমবার থেকে আবার কার্যক্রম শুরু হবে। আরব আমিরাতের স্থানীয় গণমাধ্যম খালিজ টাইমস এ এ-তথ্য জানানো হয়।

জানা যায় সংযুক্ত আরব আমিরাত আনুষ্ঠানিকভাবে ৩০ নভেম্বর দেশের শহীদদের উদযাপন এবং তাদের দান ও ত্যাগ স্বীকার করার জন্য বার্ষিক স্মরণ দিবস পালন করে। দিনটি সালেম সুহাইল বিন খামিসের শাহাদাতের তারিখের সাথে মিলে যায়, যিনি তার জাতীয় দায়িত্ব পালনের সময় ৩০ নভেম্বর, ১৯৭১ সালে মারা যান।

এদিকে ৫১ তম জাতীয় দিবসের আয়োজক কমিটি দ্বারা একটি "মহাকাব্য" অফিসিয়াল শো একত্রিত করা হচ্ছে, এবং যারা সংযুক্ত আরব আমিরাতকে বাড়িতে ডাকে তারা ৩ থেকে ১১ ডিসেম্বর আবুধাবি জাতীয় প্রদর্শনী কেন্দ্রে (অফহবপ) উতসবের অংশ হতে পারে।

অনুষ্ঠানটি ২ ডিসেম্বর সংযুক্ত আরব আমিরাতের জাতীয় দিবসের অফিসিয়াল ওয়েবসাইট এবং সমস্থ স্থানীয় টিভি চ্যানেলে সরাসরি সম্প্রচার করা হবে। “নয় দিন ধরে উদযাপনের ফলে আরও বেশি লোক শো’তে অংশ নিতে পারবে। ৫১তম জাতীয় দিবস উদযাপনের আয়োজক কমিটির যোগাযোগ টিমের মারিয়াম আলমেরাইখি বলেছেন, লোকেরা আমাদের অফিসিয়াল ওয়েবসাইট এবং সমস্ত স্থানীয় টেলিভিশন চ্যানেলে ২  ডিসেম্বর সরাসরি সম্প্রচার দেখতে পারে।

এ সম্পর্কিত আরও খবর