উল্টো পথে গাড়ি চালিয়ে মালয়েশিয়ায় আটক বাংলাদেশি

, প্রবাসী

স্পেশাল করেসপন্ডেন্ট, সাউথ-ইস্ট এশিয়া, ব্যাংকক, থাইল্যান্ড | 2024-02-12 18:11:04

উল্টো পথে গাড়ি চালিয়ে মালয়েশিয়ার জোহর বারু প্রদেশের কোতা তিঙ্গি শহরে আটক হয়েছেন এক বাংলাদেশি।

কোতা তিঙ্গি জেলা পুলিশের প্রধান হাসিন জামোরা জানান, ৪৩ বছর বয়সী বাংলাদেশি নাগরিকের উল্টোপথে গাড়ি চালানো একটি ভিড়িও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। এতে নেটিজেনরা ক্ষিপ্ততা প্রকাশ করে। আমরা অপরাধীকে অবশেষে আটক করেছি।

জামোরা বলেন, জেলা ট্রাফিক এনফোর্সমেন্ট এন্ড ইনভেস্টিগেট বিভাগের হাতে গত শনিবার একটি ভিডিও আসে। যাতে দেখা যায় জোহরবারু মার্সিং হাইওয়ে ধরে একটি নিশান আলমেরা গাড়ি ছুটে চলছে উল্টো পথে। পথের বিপরীতে চলা গাড়িটি সবার জন্য ঝুঁকি তৈরি করছিল।

তিনি বলেন, আইন ভঙ্গকারী ব্যক্তিকে রোববার (১১ ফেব্রুয়ারি) কোতা তিঙ্গি বাস স্টেশনে বিকাল সোয়া তিনটায় আটক করা হয়। তাকে জেলা পুলিশ হেডকোয়ার্টারে অধিকতর জিজ্ঞাসাবাদের জন্য নেয়া হয়েছে। তবে আটককৃতের ইউরিন পরীক্ষার ফল নেগেটিভ এসেছে এবং তার গাড়ির বিরুদ্ধেও পূর্বের কোন আইন ভাঙ্গার রেকর্ড পাওয়া যায়নি।

আটককৃত বাংলাদেশির বিরুদ্ধে রোড ট্রান্সপোর্ট এ্যাক্ট ১৯৮৭ এর ৪২(১) ধারায় অভিযোগ আনা হয়েছে। অভিযোগ প্রমাণিত হলে সড়ক আইন ভাঙ্গার অভিযোগে ৫ বছরের কারাদণ্ড অথবা ১৫ হাজার রিঙ্গিত (প্রায় ৩ লাখ টাকা) জরিমানা বা উভয় দন্ডে দন্ডিত হতে পারে বলে জানান তিনি।

এ সম্পর্কিত আরও খবর