সাঁতরে সিঙ্গাপুর পৌঁছে আটক হলেন বাংলাদেশি

, প্রবাসী

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-31 12:24:34

সাঁতার কেটে সিঙ্গাপুরের ভূমিতে উঠার পর আটক হলেন বাংলাদেশি। একই সঙ্গে তাকে সাহায্যকারী মালয়েশিয়ান ব্যক্তিকেও আটক করেছে সিঙ্গাপুর পুলিশ। 

সোমবার (২৫ মার্চ) অবৈধভাবে নৌ পথে সিঙ্গাপুরে প্রবেশ করতে গিয়ে ২০ বছর বয়সী বাংলাদেশি যুবক ও ৪৬ বছরের একজন মালয়েশিয়ান ব্যক্তি আটক হয়েছেন। 

আটকের পরদিন মঙ্গলবার সিঙ্গাপুর পুলিশ এক বিবৃতিতে জানায়, ইমিগ্রেশন বিভাগ ও চেকপোস্ট কর্তৃপক্ষের এক যৌথ অভিযানে রাত ৭টা ৪০ মিনিটে সাগরের পুংগোল বারাত নামক স্থান থেকে ফাইবার গ্লাসের ইঞ্জিন নৌকাটি উদ্ধার করা হয়।

নৌকাটি সিঙ্গাপুরের জলসীমায় প্রবেশের পর পুংগোল বারাতের দিকে এগোয় এবং এই সময় একজন ব্যক্তি নৌকা থেকে লাফ দিয়ে পানিতে পড়েন এবং পাড়ের দিকে সাঁতরাতে থাকেন।

পুলিশ কোস্টগার্ডের বার বার সতর্কতা সত্ত্বেও ৪৬ বছর বয়সী মালয়েশিয়ান মাঝি নৌকা চালনা বন্ধ না করে ফিরে যাওয়ার চেষ্টা করেন। তবে তাৎক্ষণিকভাবেই তাকে ঘিরে ফেলে আটক করা হয়। ২০ বছর বয়সী বাংলাদেশি যুবক পুংগোল বারাতের পাড়ে পৌছালে তাকেও আটক করা হয়।

পুলিশ জানিয়েছেন, এ সময় ইঞ্জিনচালিত নৌকা ও তিন হাজার ৭৩৪ মালয়েশিয়ান রিঙ্গিত (প্রায় ৮০ হাজার টাকা) উদ্ধার করা হয়েছে। প্রাথমিক তদন্তে জানা গেছে, মালয়েশিয়ার জোহরবারু উপকূল থেকে বাংলাদেশি ব্যক্তিকে নিয়ে রওনা হন ঐ মালয়েশিয়ান মাঝি।

উভয় ব্যক্তিই সিঙ্গাপুরে অবৈধ অনুপ্রবেশের দায়ে বিচারের সম্মুখীন হবেন। অপরাধ প্রমাণিত হলে কমপক্ষে ছয় মাসের জেল ও কমপক্ষে তিনটি চাবুকের বাড়ি খেতে হবে আটককৃতদের।

এ সম্পর্কিত আরও খবর