বার্সেলোনা বাংলা স্কুলের শিক্ষা সফর অনুষ্ঠিত

, প্রবাসী

কবির আল মাহমুদ, বার্সেলোনা (স্পেন) থেকে | 2023-08-22 09:44:52

স্পেনে বেড়ে ওঠা বাংলাদেশি প্রবাসীদের শিশু-কিশোরদের বাঙালি কৃষ্টি ও সংস্কৃতির ধারণা দেওয়ার লক্ষ্যে প্রতি বছরের ন্যায় এবারও বার্সেলোনা বাংলা স্কুলের শিক্ষা সফর অনুষ্ঠিত হয়েছে।

গত রোববার (২১ জুলাই) বার্সেলোনা শহর থেকে প্রায় ২০০ কিলোমিটার দূরে লিয়েদা (LLEIDA) পর্যটন স্টটে এর আয়োজন করা হয়। বাংলা স্কুল বার্সেলোনার শিক্ষক, অভিভাবক, শিক্ষার্থী এবং স্থানীয় বাংলাদেশি প্রবাসী নেতৃবৃন্দ এতে অংশ নেন।

স্কুলের শিক্ষক জাহাঙ্গীর আলম ও জিনাত শফিক দিনব্যাপী এই শিক্ষা সফর পরিচালনা করেন। এতে বিভিন্ন খেলা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণীর আয়োজন করা হয়। সফর পরিণত হয় স্কুলের শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকদের মিলনমেলা।

খেলাধুলা ও মধ্যাহ্ন ভোজের পর সফরের দ্বিতীয় পর্বে অনুষ্ঠিত হয় বাংলা স্কুল বার্সেলোনার বার্ষিক পরীক্ষায় উত্তীর্ণ ছাত্র/ছাত্রীদের ফলাফল ঘোষণা ও সার্টিফিকেট বিতরণ। স্কুলের সভাপতি আলা উদ্দিন হকের সভাপতিত্বে অনুষ্ঠান পরিচালনা করেন স্কুল পরিচালনা কমিটি সাধারণ সম্পাদক জুয়েল আহমদ ও স্কুলশিক্ষিকা জিনাত শফিক।

অনুষ্ঠানে বার্সেলোনায় বাংলাদেশিদের বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে উপস্থিত ছিলেন বাংলা স্কুল বার্সেলোনার সাবেক সভাপতি শাহ আলম স্বাধীন, উপদেস্টা আওয়াল ইসলাম, সংগঠক নজরুল ইসলাম চৌধুরী, কমিউনিটি নেতা শফিউল আলম শফি, কমিউনিটি নেতা জাহাঙ্গীর আলম, উত্তম কুমার, কাজী আমির হোসেন আমু, শফিক খান, শামিম হাওলাদার, শফিক ইসলাম, স্পেন বাংলা প্রেসক্লাবের প্রচার সম্পাদক লায়বুর রহমান, স্পেন বাংলা প্রেসক্লাবের সদস্য সাংবাদিক মো. ছালাহ উদ্দিন, জাফর আহমেদ প্রমুখ।

এছাড়া বাংলা স্কুলের শিক্ষকদের মধ্যে উপস্থিত ছিলেন মাসুদা পারভিন (মুন্নি) সায়মা রুনু, সামসুজামাল পাহেল, শাহানা ইয়ামিন, লামিয়া নাজনিন, জেরিকো স্পন্দন প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর