স্পেনে নারায়নগঞ্জবাসীর বনভোজন ও মিলনমেলা

, প্রবাসী

কবির আল মাহমুদ, স্পেন | 2023-08-26 01:31:50

নিজ এলাকার প্রবাসীদের মধ্যে ভ্রাতৃত্ব বন্ধনের ঐক্য আরো দৃঢ় করার প্রত্যয়ের মধ্য দিয়ে অনুষ্ঠিত হয়ে গেল স্পেনে প্রবাসী বাংলাদেশিদের অন্যতম আঞ্চলিক সংগঠন- বৃহত্তর ঢাকার নারায়নগঞ্জ জেলা কমিটি স্পেনের বার্ষিক বনভোজন ও মিলনমেলা। গত (বুধবার ২৪ জুলাই) স্পেনের দৃষ্টিনন্দন দুটি স্থান লা পানেরা সেগোভিয়া এবং অর্ক দে সেগোভিয়ায় আনন্দঘন ও উৎসবমুখর পরিবেশে বনভোজনটি অনুষ্ঠিত হয়।

মাদ্রিদের বাঙালি অধ্যুষিত লাভাপিয়েস সংলগ্ন এম্ব্যাখাদোরেস থেকে ২টি বাস ছাড়াও ১০ টি নিজস্ব কারযোগে বিপুল সংখ্যক নারায়নগঞ্জ জেলাবাসী বনভোজনে যোগ দেন।

চমৎকার আবহাওয়ায় দারুণভাবে জমে উঠেছিল এ বনভোজন। পার্কের খোলা মাঠে খেলাধুলাসহ নানা আনন্দ উপভোগ করে স্পেনে বসবাসরত নারায়নগঞ্জ জেলার নারী-পুরুষ ও শিশু-কিশোররা। সবার স্বতঃস্ফূর্ত ও আন্তরিক সহযোগিতায় স্বদেশীয় আবেগ, অনুভূতি ও উচ্ছ্বাসের মধ্য দিয়ে পার্কটি রূপ নেয় প্রবাসে একখণ্ড নারায়নগঞ্জ ।

নারায়নগঞ্জ জেলা কমিটি স্পেনের সাবেক সভাপতি এম এইচ সোহেল ভূঁইয়ার সভাপতিত্বে এবং এস এম আসলাম ও তরিক হাসানের পরিচালনায় প্রধান অতিথি প্রবীন কমিউনিটি নেতা আবু বক্কর সিদ্দিক মামুন ও বিশেষ অতিথি হোসাইন মুকুল  উৎসবমুখর পরিবেশে আয়োজিত বনভোজনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

এস এম আসলাম ও তরিক হাসানের প্রাণবন্ত উপস্থাপনায় অনুষ্ঠানে শুরু হয় বিভিন্ন ইভেন্ট ও ক্রীড়া প্রতিযোগিতা। অনুষ্ঠানের একপর্যায়ে বাংলাদেশ এসোসিয়েশন ইন স্পেনের সভাপতি কাজী এনায়েতুল করিম তারেকের নেতৃত্বে বাংলাদেশ এসোসিয়েশনের সিনিয়র সহ সভাপতি আল আমীন মিয়া, সাধারণ সম্পাদক কামরুজ্জামান সুন্দর, যুগ্ম সম্পাদক মুর্শেদ আলম তাহের, সংস্কিতিক সম্পাদক মারুফ বিল্লাহ বনভোজনে যোগ দেন। এছাড়া ও  কমিউনিটি নেতা নূর হোসেন পাটোয়ারী, মোজাম্মেল হক মনু, ফরিদ পুর কল্যাণ সমিতির সভাপতি হেমায়েত খান,খুলনা বিভাগীয় কল্যাণ সমিতির সভাপতি সৈয়দ মাসুদুর রহমান নাসিম, ঢাকা জেলা সমিতির সাধারন সম্পাদক মাসুদুর রহমান, বিক্রমপুর মুন্সিগঞ্জ সমিতির সভাপতি মোমিনুল ইসলাম স্বাধীন, ব্যাবসায়ী আব্দুল কায়ুম মাসুক, ইসমাইল হোসেনসহ কমিউনিটির বেশ কয়েকজন কমিউনিটি নেতৃবৃন্দ বনভোজনে যোগ দেন।

আয়োজকরা জানান, সংগঠনের  সাবেক সভাপতি এম এইচ সোহেল ভূঁইয়া, সাবেক সিনিয়র সহ সভাপতি হোসাইন মুকুল, সানোয়ার হোসেন ছানু , গোলজার টিটু, আজহার খান, মোঃ শিভলু, মোঃ সুমন, মোঃ আমীর হোসেন, মোঃ আবুল, সাজিদ মাওলা, শরীফ হাসান, আরিফ রহমান, নাদির জুনায়েদ, মোঃ আফজাল, মোঃ মুসা, মোঃ জাহাঙ্গীর, মোঃ আতিক, খসরু চৌধুরী, আল আমিন, মোঃ কালাম, মোঃ রুবেল, সম্রাট রহমান ও মেহেদী হাসানের অক্লান্ত শ্রম ও চেষ্টায় এ আয়োজন সম্পূর্ণ সফল হয়েছে।

দুপুরের খাবারের পর শুরু হওয়া খেলাধুলায় অংশগ্রহণকারী এবং র‌্যাফেল ড্র বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণের মধ্য দিয়ে বনভোজনের কার্যক্রম শেষ হয়।

বনভোজনে নারায়গঞ্জের প্রবাসীদের সপরিবারে অংশ নেয়ার জন্য সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান আয়োজক নারায়নগঞ্জ জেলা কমিটি স্পেনের সাবেক সভাপতি এম এইচ সোহেল ভূঁইয়া, সাবেক সিনিয়র সহ সভাপতি হোসাইন মুকুল।

এ সময় তারা নারায়নগঞ্জবাসীর ভ্রাতৃত্ব বন্ধনের ঐক্য আরো দৃর করার জন্য  সংগঠনের বিভিন্ন কর্মকাণ্ডসহ বনভোজনে অংশগ্রহণকারীদের ধন্যবাদ জানিয়ে বলেন, নিজ এলাকার উন্নয়নে সব প্রবাসীকে স্বস্ব অবস্থান থেকে আরো ভূমিকা রাখার সময় এসেছে। আগামী  বছর গঠণতন্ত্র অনুসরণে নতুন কমিটি গঠনের মাধ্যমে আরো জমজমাট বনভোজন আয়োজনের আশাবাদ ব্যক্ত করে সবাইকে সপরিবারে অগ্রিম আমন্ত্রণ জানান তারা।

অতিথি ও সদস্যরা সুন্দর নির্মল আনন্দদায়ক একটি বনভোজন আয়োজনের জন্য সংগঠনের কর্মকর্তাসহ উদযাপন কমিটিকে ধন্যবাদ জানান।

এ সম্পর্কিত আরও খবর