স্পেনে গ্রেটার ফরিদপুরবাসীর বনভোজন সম্পন্ন

, প্রবাসী

কবির আল মাহমুদ, স্পেন | 2023-08-27 21:50:00

বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে স্পেনের রাজধানী মাদ্রিদে বসবাসরত ফরিদপুরবাসীর সংগঠন ‘গ্রেটার ফরিদপুর এসোসিয়েশন ইন স্পেন’ এর বার্ষিক বনভোজন গত মঙ্গলবার (২৩ জুলাই) অনুষ্ঠিত হয়েছে। এই বনভোজনকে কেন্দ্র করে স্পেনের ভ্যালেন্সিয়া সমুদ্র সৈকতে ফরিদপুরবাসীর মিলন মেলায় পরিণত হয়। দিনব্যাপী এই অনুষ্ঠানে ছিল বক্তব্য পর্ব, সকালের নাস্তা, দুপুরের খাবার, বিকালে পিঠাপুলি, সাংস্কৃতিক অনুষ্ঠান এবং আকর্ষণীয় র‌্যাফেল ড্র। শিশু থেকে শুরু করে সব বয়সের মানুষের এক মিলন মেলায় পরিণত হয় ফরিদপুরবাসীর এই বার্ষিক বনভোজন।

বনভোজন পরিণত হয় এক ধরনে প্রাণের উৎসবে। অনেকেই পরিবার-পরিজন নিয়ে অংশগ্রহণ করেন। সকাল ৬ টার দিকে রাজধানী মাদ্রিদ থেকে বাসযোগে ভ্যালেন্সিয়া শহরের উদ্দেশে রওনা দেন শতাধিক প্রবাসী বাংলাদেশি। প্রায় ৪ ঘণ্টা পর ৩৫৫ কিলোমিটার দূরের গন্তব্যস্থলে পৌঁছান। পথে নিজেদের মধ্যে পরিচয় পর্ব শেষ করার পর গান, কবিতা, কৌতুক আর গল্পে মেতেছিলেন তারা। বনভোজন স্পটে শিশু, কিশোর ও নারী-পুরুষদের অংশগ্রহণে খেলাধুলা এবং মুখরোচক খাবার পরিবেশন করা হয়।

প্রবাসে ব্যস্ত জীবনের ক্লান্তি দূর করে প্রশান্তি নিতে এই সমুদ্র ভ্রমণ ও বনভোজনে উপস্থিত হয়েছিলেন দলমত-নির্বিশেষে অন্যান্য জেলার ও অনেক প্রবাসী।

গ্রেটার ফরিদপুর অ্যাসোসিয়েশন ইন স্পেনের সভাপতি মোঃ এমদাদ হাওলাদার এর সার্বিক তত্ত্বাবধানে এবং সাধারণ সম্পাদক জসিম উদ্দিন ও সিনিয়র সহ সভাপতি আয়ূব আলী সোহাগ এর যৌথ সঞ্চালনায় যাদের সরব উপস্থিতিতে এই মিলন মেলা মুখরিত হয়ে ওঠে, তারা হলেন রাজনীতিবিদ ও কমিউনিটি নেতা মোঃ দুলাল সাফা, আব্দুল কাদের ঢালী, একরামুজ্জামান কিরণ, বৃহত্তর রংপুর এসোসিয়েশনের সমন্বয়ক জাকিরুল ইসলাম জাকি, এফ এম ফারুক পাভেল, আবু জাফর রাসেল, জেন্স শিপার, শামীম আহমদ, সেলিম উদ্দিন, রবিউল ইসলাম, শের আলী, আরিফ সোহেল, সুলতান, পলাশ, শহিদুল, জনি, হান্নান করিম খান, লোকমান, অসীম প্রমুখ।

বনভোজনে উপস্থিত প্রবাসীরা তাদের প্রতিক্রিয়ায় জানান, অত্যন্ত আনন্দঘন ও নৈসর্গিক পরিবেশে পুরো সময়টা ভাল কেটেছে, যা ভাষায় প্রকাশ করা যাবে  না। এ রকম অনুষ্ঠানের মাধ্যমে ফরিদপুরবাসীর সকল মানুষের মধ্যে সৌহাদ্য ও আন্তরিকতা বৃদ্ধি পাবে।  এ ধরনের অনুষ্ঠান আরো বেশী বেশী করা উচিৎ বলে জানান বনভোজনে অংশগ্রহণকারী প্রবাসীরা।

পরিশেষে সবাইকে ধন্যবাদ জ্ঞাপনের মধ্য দিয়ে “গ্রেটার ফরিদপুর এসোসিয়েশন” এর সভাপতি  মোঃ এমদাদ হাওলাদার বনভোজনের সমাপ্তি ঘোষণা করেন।

এ সম্পর্কিত আরও খবর