জার্মানির ফ্রাঙ্কফুর্টে বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী পালিত

, প্রবাসী

সেন্ট্রাল ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-31 04:16:26

জার্মানির ফ্রাঙ্কফুর্টে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে শোকসভা ও দোয়া মাহফিলের আয়োজন করে বঙ্গবন্ধু ফাউন্ডেশন জার্মান শাখা ও জাতীয় উদযাপন কমিটি।

শোক সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশের রাষ্ট্রদূত ইমতিয়াজ আহমেদ। সভাপতিত্ব করেন বঙ্গবন্ধু ফাউন্ডেশন জার্মান শাখার সভাপতি ও বিশিষ্ট আওয়ামী লীগ নেতা ইউনুস আলী খান। বিশেষ অতিথি ছিলেন বন থেকে আগত শিক্ষাবিদ অধ্যাপক ড.শরিফুল ইসলাম।

বক্তব্য রাখছেন বিশিষ্ট লেখিকা ও শিল্পী কণা ইসলাম

 

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু ফাউন্ডেশন জার্মান শাখার প্রতিষ্ঠাতা উপদেষ্টা আবু সেলিম, সিনিয়র উপদেষ্টা মাহাবুবুল হক, সহ-সভাপতি বদরুল ইসলাম, বিশিষ্ট লেখিকা ও শিল্পী কণা ইসলাম এবং জার্মানির বিভিন্ন শহর থেকে আগত বিশিষ্ট আওয়ামী লীগ নেতা, কর্মী ও ময়মনসিংহ কৃষি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক এবং গণজাগরণ মঞ্চের নেত্রীবৃন্দ।

পবিত্র কোরআন তেলাওয়াতের পর বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্প অর্পণের মধ্য দিয়ে অনুষ্ঠানের শুরু হয়। অনুষ্ঠানে বক্তারা বঙ্গবন্ধুর জীবন-ইতিহাস, তাঁর অবদান ও ত্যাগ সম্পর্কিত আলোচনায় বেদনায় ভারাক্রান্ত হন। বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের শহিদদের আত্মার মাগফেরাত কামনা করে পরম করুণাময়ের দরবারে দোয়ার মাধ্যমে শোকসভার সমাপ্তি হয়। দোয়া পরিচালনা করেন বাঙালি কমিউনিটির নেতা আলম ভাই।

অনুষ্ঠান পরিচালনায় ছিলেন মাহফুজ ফারুক এবং আয়োজনে মিজানুর হক খান, আবু জাফর স্বপন, নজরুল ইসলাম খালেদ, মোবারক আলী ভুঁইয়া বকুল, হাকিম প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর