মাদ্রিদে বাংলাদেশ অ্যাসোসিয়েশনের বিজয় দিবস উদযাপন

, প্রবাসী

কবির আল মাহমুদ, স্পেন | 2023-08-24 20:36:57

মহান বিজয় দিবস উপলক্ষে মাদ্রিদে বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের উদ্যোগে বিজয় উৎসবের আয়োজন করা হয়েছে।

স্থানীয় সময় সোমবার (১৬ ডিসেম্বর) রাতে বাংলাদেশিদের কেন্দ্রস্থল লাভাপিয়েসের বাংলাদেশ অ্যাসোসিয়েশনের হলরুমে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এতে সংগঠনটির নেতৃবৃন্দ ছাড়াও কমিউনিটির বিভিন্ন শ্রেণির মানুষ অংশগ্রহণ করেন।

সংগঠনের সভাপতি কাজী এনায়েতুল করিম তারেকের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক কামরুজ্জামান সুন্দরের সঞ্চালনায় অনুষ্ঠানে বিজয় দিবসের তাৎপর্য তুলে ধরে বক্তব্য দেন বায়তুল মোকাররম বাংলাদেশ মসজিদ পরিচালনা কমিটির সাবেক সভাপতি মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ (বেঙ্গল), বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের সাবেক সভাপতি এস আর আই এ এস রবিন, সমাজসেবী ও কমিউনিটি নেতা আব্দুস সাত্তার, সংগঠনের সিনিয়র সহ-সভাপতি আলামীন মিয়া, সাবেক সহ-সভাপতি জাকির হোসেন, গ্রেটার ঢাকা অ্যাসোসিয়েশন ইন স্পেনের সভাপতি এম এইচ সোহেল ভূঁইয়া, গ্রেটার সিলেট অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি লুৎফুর রহমান, খুলনা বিভাগীয় কল্যাণ সমিতির সভাপতি সৈয়দ মাসুদুর রহমান নাসিম, কমিউনিটি নেতা আবুল হোসেন, ইসলাম উদ্দিন পংকি, এইচ এম সেলিম রেজা, বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের সিনিয়র যুগ্ম সম্পাদক মুরশেদ আলম তাহের, সহ-সাধারণ সম্পাদক কাজী আলমগীর, অর্থ সম্পাদক আবুল হাসেম মেম্বার, সদস্য আলামীন ছমির, আফসার হোসেন নীলু, রফিক খান, শামীম আহমদ, আব্দুল হামিদ সঞ্জু, আবু জাফর রাসেল, জগলু হোসেন বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের সহ অর্থ সম্পাদক জালাল হোসাইন, সহ সাংস্কৃতিক সম্পাদক হানিফ মিয়াজী, সহ প্রচার সম্পাদক আমির হোসেনসহ বাংলাদেশ কমিউনিটির বিভিন্ন সামাজিক, রাজনৈতিক, সাংবাদিক ও সাংস্কৃতিক ব্যক্তিবর্গ।

মাদ্রিদে বাংলাদেশ অ্যাসোসিয়েশনের বিজয় দিবস উদযাপন

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলওয়াত করেন বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের প্রচার সম্পাদক আবু বক্কার। অনুষ্ঠানে মহান স্বাধীনতা যুদ্ধের সব শহীদের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয় এবং জাতীয় সংগীত পরিবেশন করা হয়।

একাত্তরের মহান মুক্তিযুদ্ধে যারা শহীদ হয়েছেন, তাদের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে সভাপতির বক্তব্যে কাজী এনায়েতুল করিম তারেক বলেন, আজকের তরুণদের মুক্তিযুদ্ধ এবং মুক্তিযোদ্ধাদের আত্মত্যাগের মহান ইতিহাস জানা উচিত। যাদের সর্বোচ্চ ত্যাগের বিনিময়ে অর্জিত হয় স্বাধীনতা, যারা দেশ মাতৃকার জন্য জীবন দিয়েছেন এবং নির্যাতনের স্বীকার হয়েছেন, তাদের আত্মত্যাগের কথা জানা উচিত।

শহীদদের আত্মার মাগফেরাত কামনা এবং দেশ ও জাতির উন্নয়ন, শান্তি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাতের মধ্য দিয়ে অনুষ্ঠান শেষ হয়। মোনাজাত পরিচালনা করেন মাওলানা আসাদুজ্জামান রাজ্জাক।

এ সম্পর্কিত আরও খবর