স্পেনে খালেদা জিয়ার মুক্তির দাবি

, প্রবাসী

কবির আল মাহমুদ, স্পেন থেকে | 2023-08-25 04:32:00

বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) স্পেন শাখার উদ্যোগে বিজয় দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। মঙ্গলবার (১৭ ডিসেম্বর) স্থানীয় সময় রাত ১০টায় মাদ্রিদের মেহমান খানা রেস্তোরাঁয় আয়োজিত এ অনুষ্ঠানে স্পেন বিএনপি ও এর অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বিএনপি স্পেন শাখার সভাপতি খোরশেদ আলম মজুমদারের সভাপতিত্বে এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সোহেল ভূঁইয়া ও সাংগঠনিক সম্পাদক আবু জাফর রাসেলের যৌথ পরিচালনায় অনুষ্ঠিত বিজয় দিবসের আলোচনায় টেলিকনফারেন্সের মাধ্যমে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন কেন্দ্রীয় বিএনপি’র আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মাহিদুর রহমান। তিনি তার বক্তব্যে স্পেন বিএনপি’র নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থেকে বেগম খালেদা জিয়ার মুক্তির আন্দোলনে শরিক হওয়ার আহ্বান জানান।

সভাপতি খোরশেদ আলম মজুমদার বিজয় দিবসের তাৎপর্য নিয়ে আলোচনা করে বলেন, বিজয় মানে আনন্দ। কিন্তু বাংলাদেশের মানুষের মনে সে বিজয়ের আনন্দ নেই। খালেদা জিয়াকে জেলে রেখে বিএনপির নেতাকর্মীরা আনন্দে থাকতে পারে না। তিনি অবিলম্বে বেগম খালেদা জিয়ার মুক্তি দাবি করেন।

আলোচনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন বিএনপি স্পেন শাখার সহ-সভাপতি নূর হোসেন পাটোয়ারী, সহ সভাপতি মাহবুবুর রহমান ঝন্টু, এসএম মনির, সুহেল আহমেদ সমছু, সহ সাধারণ সম্পাদক হেমায়েত খান, ] হুমায়ূন কবির রিগ্যান, জাকিরুল ইসলাম জাকি, যুবদল স্পেন শাখার সভাপতি রমিজ উদ্দিন,  সাধারণ সম্পাদক আব্দুল আওয়াল খান,  ফ্রান্স যুবদলের সাংগঠনিক সম্পাদক শাওন আহমেদ, বিএনপি স্পেন শাখার সহ সাংগঠনিক সম্পাদক আবেদিন রানা, খায়রুল আলম পলাশ, জয়নাল, যুবদলের সাবেক সাধারণ সম্পাদক আকবর শেট, আমির হোসেন, বিএনপি স্পেন শাখার প্রচার সম্পাদক জাকির চৌধুরী, সুজন মল্লিক,  প্রাক্তন ছাত্রদল নেতা জাহাঙ্গীর ইব্রাহিম, বিএনপি স্পেন শাখার আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক রুবেল সামাদ প্রমুখ।

এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিএনপি স্পেন শাখার সহ-সভাপতি সৈয়দ মাসুদুর রহমান নাসিম, নাজমুল হোসেন নাজু, সোহেল, ছাত্রনেতা আলমগীর, আবুল হোসেন, খিজির আহমদ, স্বেচ্ছাসেবক দলের নেতা আসাদ আলী প্রমুখ। আলোচনা শেষে মুক্তিযুদ্ধে নিহত সকল শহীদদের আত্মার মাগফেরাত এবং বেগম খালেদা জিয়ার সুস্থতা কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

 

এ সম্পর্কিত আরও খবর