স্পেনে বৃহত্তর ঢাকাবাসীর শীতকালীন বনভোজন

, প্রবাসী

কবির আল মাহমুদ, স্পেন | 2023-08-25 15:21:26

ইউরোপ জুড়ে তুষারপাতে জনজীবন বিপর্যস্ত হলেও স্পেনের রাজধানী মাদ্রিদে নেই কোনো তুষার। আর এ তুষারপাত দেখার জন্য মাদ্রিদের অন্যতম আঞ্চলিক সংগঠন বৃহত্তর ঢাকা অ্যাসোসিয়েশন ইন স্পেন আয়োজন করেছে শীতকালীন বনভোজন।

রোববার (১৭ ফেব্রুয়ারি) স্পেনের রাজধানী মাদ্রিদের অদূরে প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি পোর্তো দে নাভাসেররাদা নামক স্থানে বরফে আচ্ছাদিত পাহাড়ে এ বনভোজনের আয়োজন করা হয়।

মাদ্রিদসহ স্পেনে বসবাসরত বৃহত্তর ঢাকাবাসী পোর্তো দে নাভাসেররাদা পর্যটন কেন্দ্রের খোলা মাঠে খেলাধুলাসহ নানা আনন্দে মেতে ওঠেন। শীতকালীন ব্যতিক্রমী এ বনভোজনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন বৃহত্তর ঢাকা অ্যাসোসিয়েশন ইন স্পেনের সভাপতি এম এইচ সোহেল ভূঁইয়া।

সংগঠনের নির্বাহী সদস্য ও ঢাকা জেলা অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক এস এম মাসুদুর রহমানের উপস্থাপনায় শুভেচ্ছা বক্তব্য দেন সংগঠনের সিনিয়র সহ-সভাপতি আলামীন মিয়া।

স্পেনে বৃহত্তর ঢাকাবাসীর শীতকালীন বনভোজন

বর্ণাঢ্য এ আয়োজনে কমিউনিটি নেতৃবৃন্দসহ বৃহত্তর ঢাকার বিপুলসংখ্যক প্রবাসী যোগ দেন। কর্মব্যস্ততার ক্লান্তি থেকে মুক্তি ও আনন্দ দিতে বিপুলসংখ্যক প্রবাসীর স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে শীতকালীন এ বনভোজন পরিণত হয় এক মিলনমেলায়।

দিনব্যাপী এ আয়োজনে বৃহত্তর ঢাকা অ্যাসোসিয়েশন ইন স্পেনের সাংগঠনিক সম্পাদক রুবেল সামাদ ছাড়াও প্রবীণ কমিউনিটি নেতা আবুল কালাম আজাদ বেঙ্গল, ইকবাল বাহার, এম এম আরজু, আবুল খায়ের, সায়েম সরকার সানোয়ার হোসেন ছানুসহ দুই শতাধিক প্রবাসী বনভোজনে অংশ নেন।

অনুষ্ঠানে প্রবাসী শিল্পীরা মনোমুগ্ধকর সংগীত পরিবেশন করেন। ছিল সাংস্কৃতিক অনুষ্ঠান ও র‌্যাফেল ড্রয়ের আয়োজন। নানা ধরনের খেলায় অংশ নেন অতিথিরা। পুরো আয়োজনের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন অর্থ সম্পাদক শাহ আলম, সহ-সাংগঠনিক সম্পাদক মো. আলমগীর হোসাইন, প্রচার সম্পাদক আমির হোসাইন, তোফাজ্জল হোসেন ও মাকসুদ সরকার।

সংগঠনের সিনিয়র সহ-সভাপতি আলামীন মিয়া ও নির্বাহী সদস্য এস এম মাসুদুর রহমানের প্রাণবন্ত সঞ্চালনায় যাদের সরব উপস্থিতিতে এ মিলনমেলা মুখরিত হয়ে ওঠে, তারা হলেন বৃহত্তর ঢাকা অ্যাসোসিয়েশন ইন স্পেনের সহ-সভাপতি খলিলুর রহমান, আল আমীন, মো. স্বপন, সহ-সাধারণ সম্পাদক ইকবাল হোসেন, কামরুজ্জামান মাসুম, নাফিস মামুন, মজিবুর সরকার, ক্রীড়া সম্পাদক সাঈদ আনোয়ার, আইন বিষয়ক সম্পাদক মো. ইয়াসিন সিকদার, তোফাজ্জল হোসেন, মাকসুদ সরকার প্রমুখ।

স্পেনে বৃহত্তর ঢাকাবাসীর বনভোজনে ছিল নানা আয়োজন

দিনব্যাপী এ আয়োজনে শীতকালীন পিঠা, দেশি ফলমূলসহ অন্যান্য খাবারের ব্যবস্থা করা হয়। এছাড়া পুরুষ, নারী ও শিশুদের জন্য ক্রীড়া প্রতিযোগিতার ব্যবস্থা করা হয়। অংশগ্রহণকারী সবাকে শুভেচ্ছা উপহার দেওয়া হয়। স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের মাধ্যমে এ আয়োজন সফল করার জন্য বৃহত্তর ঢাকা অ্যাসোসিয়েশন ইন স্পেনের নির্বাহী কমিটির সব সদস্য প্রত্যেক অংশগ্রহণকারীর প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

সভাপতির সমাপনী বক্তব্যে এম এইচ সোহেল ভূঁইয়া বলেন, সৃষ্টিকর্তার সৃষ্টি প্রাকৃতিক দৃশ্য দেখার জন্যই আমাদের এ আয়োজন। আগামী দিনেও ইউরোপের বিভিন্ন দেশে সবাই একত্রে ঘুরতে যাওয়ার পরিকল্পকনা রয়েছে।

অংশগ্রহণকারী সবাইকে শুভেচ্ছা এবং স্পেনে বসবাসরত ঢাকাবাসীদের একসঙ্গে কাজ করার আহ্বান জানান তিনি। এ সময় তিনি বৃহত্তর ঢাকাবাসীর এ সংগঠনকে এগিয়ে নিতে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন।

এ সম্পর্কিত আরও খবর