স্পেনে ৮ বাংলাদেশি করোনায় আক্রান্ত, আতঙ্কে প্রবাসীরা

, প্রবাসী

কবির আল মাহমুদ, স্পেন থেকে | 2023-09-01 03:38:05

স্পেনে প্রাণঘাতী করোনাভাইরাসে আট বাংলাদেশি আক্রান্ত হয়েছেন বলে খবর পাওয়া গেছে। স্পেনের রাজধানী মাদ্রিদে ওই বাংলাদেশিরা করোনায় আক্রান্ত হন।

আটজনের মধ্যে তিনজন সিলেটের, ঢাকার দুইজন, যশোরের একজন এবং অপরজনের বাড়ি জানা যায়নি। আটজনই বর্তমানে হাসপাতালে আছেন। এদিকে ঢাকার ২ জন স্বামী-স্ত্রীকে কোয়ারেন্টাইনে নেয়া হয়েছে। এই প্রথম এক সাথে দেশটিতে মোট আটজন বাংলদেশি এই ভাইরাসের শিকার হলেন। সেখানেই তাঁরা চিকিৎসাধীন।

বাংলাদেশি মানবাধিকার সংস্থা ভালিয়েন্তে বাংলার সভাপতি মোঃ ফজলে এলাহী এ কথা জানিয়েছেন। তিনি জানান, আক্রান্তদের ৩ জনের বাড়ি সিলেটে একজনের বয়স ৪৫, আরেকজনের ৪৩ এবং ওপরজন মহিলা ৩৫ বয়সী। তারা দেশটির রাজধানী মাদ্রিদের বাঙালি অধ্যুষিত লাভাপিয়েসে থাকেন।

তবে করোনায় আক্রান্ত অপর দুইজন সম্পর্কে স্বামী-স্ত্রী, তাদের অবস্থা আশঙ্কাজনক তাদেরকে আইসিইউতে রাখা হয়েছে বলে জানা গেছে। আক্রান্ত স্বামীর বয়স ৩৭, স্ত্রীর ২৬ বছর। তাদের দুইমাসের একটি বাচ্চাকে হ্যাসপাতাল হেফাজতে রাখা হয়েছে। তারা দেশটির রাজধানী মাদ্রিদের অদূরে কারাবান চলে থাকেন।

তবে করোনায় আক্রান্ত অপর দুইজনই তরুণ। একজন ২৫বছর বয়সী তরুন, অপরজন ২৬ বছর বয়সী তরুন। ২৫ বছর বয়সী তরুনের বাড়ী ব্রাহ্মণবাড়িয়া। অপরজন ২৬ বছর বয়সী তরুনের বাড়ি জানা যায়নি। তারা দুইজনই রাজধানী মাদ্রিদে দীর্ঘদিন থেকে বসবাসরত।

দেশটির রাজধানী মাদ্রিদসহ এরই মধ্যে কারোনা প্রাদুর্ভাব দেখা দিয়েছে। ইতিমধ্যে রাজধানী মাদ্রিদ, বার্সেলোনাসহ বেশ কয়েকটি প্রদেশে শিক্ষা প্রতিষ্ঠানসহ অফিস আদালত বন্ধ করা হয়েছে। এমনকি বাঙালি অধ্যুষিত লাভাপিয়েসের বাঙালি পরিচালনাধীন বায়তুল মোকাররম বাংলাদেশ মসজিদে আজকের জুম্মার নামাজ ও সাময়িক ভাবে বন্ধ করা হয়েছে।

যানবাহনে এবং চলাফেরা নিয়ন্ত্রণে আনতে নিরাপত্তা জোরদার করা হয়েছে। এমন পরিস্থিতিতে আতঙ্কিত স্প্যানিশ নাগরিকসহ প্রবাসী বাংলাদেশিরা। 

উল্লেখ্য, স্পেনে এখন পর্যন্ত করোনাভাইরাসে ৮৪ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছেন তিন হাজার তিন জন। এর মধ্যে ১৮৯ জন সুস্থ হয়েছেন।

এ সম্পর্কিত আরও খবর