চীন থেকে সুরক্ষা পোশাক পাঠাচ্ছেন বাংলাদেশি চিকিৎসক

, প্রবাসী

চীন করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-25 02:05:35

বাংলাদেশে করোনাভাইরাস মোকাবিলায় চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের বেগ পেতে হচ্ছে ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জামের জন্য। এই সংকট কাটিয়ে উঠতে অনেকেই সাহায্যের হাত বাড়িয়ে দিচ্ছেন। আসছে দেশীয় ও বিদেশি বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের পক্ষ থেকে সাহায্য।

এবার এই কঠিন সময়ে হাসপাতালগুলোর জরুরি পরিস্থিতিতে সাহায্যের হাত বাড়িয়েছেন চীনে কর্মরত বাংলাদেশি চিকিৎসক মিসবাউল ফেরদৌস। তিনি ব্যক্তিগত উদ্যোগে তিনটি সংস্থার সাহায্যে বাংলাদেশে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের পারসোনাল প্রটেকটিভ ইকুইপমেন্ট (পিপিই) পাঠাচ্ছেন। এসব সুরক্ষা সরঞ্জাম আগামী ২৯ মার্চের মধ্যে এগুলো ঢাকায় পৌঁছাবে।

বেইজিংয়ের ফুওয়াই হাসপাতালে কর্মরত চিকিৎসক মিসবাউল ফেরদৌস বার্তা২৪.কম-কে জানান, ১০০টি সুরক্ষা স্যুট, ১০০টি চশমা, ৪৫০টি ফেস-শিল্ড, চার হাজার সার্জিক্যাল মাস্ক ও ৬০০ এন-৯৪ (কোরিয়া) মাস্ক বাংলাদেশে পাঠানো হচ্ছে।

করোনার চিকিৎসার তিনটি সংগঠন ছাড়াও ফুওয়াই হাসপাতালের অধ্যাপক ইয়োংজিয়ান উ, চীনা কার্ডিওলজি অ্যাসোসিয়েশনের সভাপতি অধ্যাপক জুনবো জি ও সহ-সভাপতি অধ্যাপক ইয়ং হু এবং কার্ডিওলজি এশিয়ান সোসাইটির কর্মকর্তাদের সম্মিলিত প্রচেষ্টায় জরুরি মেডিকেল সামগ্রীগুলো ঢাকা পাঠানো হচ্ছে।

চিকিৎসক ও স্বাস্থ্যকর্মী নিরাপত্তার প্রয়োজনীয়তার কথা তুলে ধরে ডা. মিসবাউল বার্তা২৪.কম-কে বলেন, ‘বাংলাদেশের চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা কর্মক্ষেত্রে প্রয়োজনীয় নিরাপত্তা পেলে কোভিড-১৯ এর সংক্রমণের বিরুদ্ধে দুর্দান্ত ভূমিকা রাখবেন।’

এ সম্পর্কিত আরও খবর