কেরালায় প্লেন দুর্ঘটনায় পাইলটসহ নিহত ১৭

ভারত, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-27 05:16:38

ভারতের কেরালা রাজ্যের কোঝিকোড় বিমানবন্দরে এয়ার ইন্ডিয়ার একটি যাত্রীবাহী প্লেন দুর্ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ১৭ জনে দাঁড়িয়েছে । এ ঘটনায় আহত হয়েছেন আরও শতাধিক আরোহী। স্থানীয় পুলিশের বরাত দিয়ে এ খবর জানিয়েছে এনডিটিভি অনলাইন।

শুক্রবার (৭ আগস্ট) ভারী বৃষ্টির মধ্যে কোঝিকোড় বিমানবন্দরে অবতরণের সময় ১৯১ জন যাত্রী নিয়ে রানওয়ে থেকে ছিটকে পড়ে প্লেনটি দুই টুকরো হয়ে যায়।

কেরালার পুলিশ প্রধান জানিয়েছেন, নিহতদের মধ্যে এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের পাইলটও রয়েছেন। এরই মধ্যে সবাইকে সরিয়ে নেওয়া হয়েছে এবং কমপক্ষে ১১২ জনকে হাসপাতালে নেওয়া হয়েছে বলে কর্তৃপক্ষ জানিয়েছে।

ভারতীয় সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, গত কয়েকদিন ধরেই কেরালায় ব্যাপক বৃষ্টিপাত হচ্ছে। এর মধ্যে শুক্রবার সন্ধ্যায় কোঝিকোড় বিমানবন্দরে অবতরণের সময় চাকা পিছলে রানওয়ে থেকে ছিটকে পড়ে এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের আইএক্স ১৩৪৪ ফ্লাইটটি। এতে প্লেনটি দুই টুকরো হয়ে যায়।

ভারতের রাষ্ট্রায়ত্ত বিমান সংস্থা এয়ার ইন্ডিয়ার সহযোগী প্রতিষ্ঠান এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের ফ্লাইটটি দুবাই থেকে করোনা মহামারিতে আটকেপড়া ভারতীয়দের নিয়ে ফিরছিল। এসময় প্লেনে ১০ শিশুসহ মোট ১৮৫ জন যাত্রী, চারজন কেবিন ক্রু এবং দু’জন পাইলট ছিল।

এ সম্পর্কিত আরও খবর