পর্তুগাল প্রেসক্লাব কমিটির আহ্বায়ক রনি, সদস্য সচিব নাঈম হাসান

ইউরোপ, আন্তর্জাতিক

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-31 23:31:42

পর্তুগাল থেকে: পর্তুগালে বাংলাদেশি সংবাদ মাধ্যমে কর্মরত সাংবাদিকদের সংগঠিত করার লক্ষ্যে পর্তুগালের রাজধানী লিসবনে সম্প্রতি গঠন করা হয়েছে পর্তুগাল বাংলা প্রেসক্লাব আহ্বায়ক কমিটি। স্থানীয় সময় বুধবার লিসবনের ফুড গার্ডেন রেস্টুরেন্টের হল রুমে পর্তুগাল বাংলা প্রেসক্লাবের কমিটি গঠনের জন্য পর্তুগাল অবস্থানরত প্রবাসী সাংবাদিক, লেখক ও ব্লগারদের নিয়ে অনুষ্ঠিত মতবিনিময় সভায় রনি মোহাম্মদকে আহ্বায়ক ও নাঈম হাসান পাভেলকে সদস্য সচিব করে সাত সদস্যের আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়। আহ্বায়ক কমিটির অন্য সদস্যরা হলেন, জহুরুল হক জহুর, মো: রাসেল আহম্মেদ, জাহিদ হাসান সোহাগ, তৌহিদুল ইসলাম এনি প্রমুখ।

পর্তুগালের অনলাইন পত্রিকা বাংলা পিটি সম্পাদক মাহবুব সুয়েদের সভাপতিত্বে এবং রাসেল আহম্মেদের সঞ্চালনায় এ সময় উপস্থিত ছিলেন অল ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাবের আহ্বায়ক ফয়সাল আহমেদ দীপ, পর্তুগাল প্রবাসী সাংবাদিক রনি মোহাম্মদ, নজরুল ইসলাম সুমন, এবি সামাদ, জাহিদুল ইসলাম সোহাগ, তৌহিদুর ইসলাম এনি, সুমন আহমেদ, ফখরুল হাসান, মঈন উদ্দিন, মুমিনুল ইসলাম মুমিন ও আশরাফ প্রমুখ।

সভায় উপস্থিত সকলের পরামর্শের ভিত্তিতে পর্তুগালে অবস্থানরত প্রবাসী বাংলাদেশিদের সফলতার সম্ভাবনাময় কর্মক্ষেত্র, ব্যবসা বাণিজ্য এর সঠিক তথ্য চিত্র তুলে ধরার, প্রবাসে ঐক্যবদ্ধ বাংলাদেশ কমিউনিটি গড়ার চেষ্টা এ কমিটি কাজ করবে। এ্রছাড়া, পর্তুগালের বাংলা মিডিয়ায় কর্মরত সাংবাদিকদের একটি ঐক্যবদ্ধ প্ল্যাটফর্ম তৈরি করাও কমিটির লক্ষ্য থাকবে।

সেই সঙ্গে এই কমিটি আগামী ছয় মাসের মধ্যে সকলের সঙ্গে পরামর্শের ভিত্তিতে পর্তুগালের বিভিন্ন শহরে বসবাসরত বাংলাদেশি মিডিয়ায় কর্মরত বর্তমান ও সাবেক কর্মীদের অংশগ্রহণে একটি পুর্ণাঙ্গ কমিঠি গঠন করার আহবান জানায়।

এ সম্পর্কিত আরও খবর