ভিডিও বার্তায় ট্রাম্প আগামী কয়েকদিন হবে আসল পরীক্ষা

আমেরিকা, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-23 15:30:51

করোনাভাইরাসে আক্রান্ত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প হাসপাতাল থেকে এক ভিডিও বার্তায় বলেছেন, হাসপাতালে আসার সময় অসুস্থ থাকলেও এখন আগের চেয়ে ভালো বোধ করছি, তবে আগামী কয়েকদিন হবে আসল পরীক্ষা।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির খবরে বলা হয়েছে, শনিবার (৩ অক্টোবর) সন্ধ্যায় টুইটারে পোস্ট করা ভিডিওটি কোভিড -১৯ পজিটিভ হওয়ার পর ট্রাম্পের দ্বিতীয় ভিডিও।

ট্রাম্পের ব্যক্তিগত চিকিৎসক শন কনলি জানিয়েছেন, প্রেসিডেন্ট ট্রাম্পকে অক্সিজেন দেওয়া লাগবে না, তবে ফুসফুসের স্বাভাবিকতা বজায় রাখতে রেমডেসিভির ওষুধ দেওয়া হচ্ছে। যদিও পরে হোয়াইট হাউসের চিফ অফ স্টাফ ট্রাম্পের শারীরিক অবস্থার বিষয়ে উদ্বেগ প্রকাশ করেছেন।

শনিবার (৩ অক্টোবর) হাসপাতালে ট্রাম্পের ছিল দ্বিতীয় রাত।

চার মিনিটের ভিডিও বার্তায় ট্রাম্প ওলটার রিড ন্যাশনাল মিলিটারি মেডিকেল সেন্টার হাসপাতালের চিকিৎসক ও নার্সদের ধন্যবাদ জানিয়েছেন।

ভিডিওবার্তায় ট্রাম্প বলেছেন, হাসপাতালে আসার আগে খুব ভালো লাগছিল না, এখন আমি ভালো বোধ করতে শুরু করেছি। আমার ধারণা, পরের কয়েকদিনই আসল পরীক্ষা। পরের কয়েক দিন কী ঘটে তা দেখা যাবে।

এদিকে ট্রাম্পের শারীরিক অবস্থা নিয়ে বিভ্রান্তি সৃষ্টি হয়েছে। হোয়াইট হাউসের চিকিৎসকরা বলছেন, প্রেসিডেন্ট ট্রাম্পের শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে। তিনি ইতিমধ্যেই হোয়াইট হাউসে ফেরার কথা বলছেন।

শনিবার সংবাদ সম্মেলনে ট্রাম্পের ব্যক্তিগত চিকিৎসক শন কনলি বলেছেন, সতর্কতার জন্য প্রেসিডেন্টকে হাসপাতালে নেওয়া হয়েছে। তার করোনা শনাক্ত হয়েছে ৭২ ঘণ্টা। প্রথম ৭ থেকে ১০ দিন সবচেয়ে জটিল।

এখন পর্যন্ত ট্রাম্পকে অক্সিজেন দিতে হয়নি জানিয়ে হোয়াইট হাউসের এ চিকিৎসক বলেন, অনেকটাই সুস্থ রয়েছেন ডোনাল্ড ট্রাম্প। গত ২৪ ঘণ্টায় শরীরে জ্বর ছিল না। প্রেসিডেন্টের শারীরিক অবস্থার উন্নতিতে আমি এবং আমার দল সন্তুষ্ট। তবে ফুসফুসের স্বাভাবিকতা বজায় রাখতে রেমডেসিভির ওষুধ দেওয়া হচ্ছে।

এ সম্পর্কিত আরও খবর