সোমবার হাসপাতাল ছাড়তে পারেন ট্রাম্প

, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-12 23:23:35

বৃহস্পতি ও শুক্রবার ফুসফুসের রোগের বিরুদ্ধে লড়াইয়ে ট্রাম্পকে দুইবার সম্পূরক অক্সিজেন সরবরাহ করা হয়েছে। তবে এখন তিনি ভাল আছেন। আশা করা যাচ্ছে ওয়াল্টার রিড ন্যাশনাল মিলিটারি মেডিকেল সেন্টার থেকে ট্রাম্পকে কালই অব্যাহতি দেওয়া হবে।

রোববার (৪ অক্টোবর) ডোনাল্ড ট্রাম্পের চিকিত্সক নেভি সিএমডিআর ডা. শন কনলি এসব তথ্য জানিয়েছেন।

এর আগে ট্রাম্পের ব্যক্তিগত চিকিৎসক শন কনলি জানিয়েছেন, প্রেসিডেন্ট ট্রাম্পকে অক্সিজেন দেওয়া লাগবে না, তবে ফুসফুসের স্বাভাবিকতা বজায় রাখতে রেমডেসিভির ওষুধ দেওয়া হচ্ছে। যদিও পরে হোয়াইট হাউসের চিফ অফ স্টাফ ট্রাম্পের শারীরিক অবস্থার বিষয়ে উদ্বেগ প্রকাশ করেছেন।

চিকিৎসকরা আরো জানান, শুক্রবার থেকে ট্রাম্পের জ্বর নেই এবং পাঁচদিনের কোর্সের রেমডিসিভিরের দ্বিতীয় ডোজ দেওয়ার পর তার যকৃত ও কিডনি স্বাভাবিক কাজ করছে।

এদিকে করোনাভাইরাসে আক্রান্ত ট্রাম্প হাসপাতাল থেকে এক ভিডিও বার্তায় বলেছেন, হাসপাতালে আসার সময় অসুস্থ থাকলেও এখন আগের চেয়ে ভালো বোধ করছি, তবে আগামী কয়েকদিন হবে আসল পরীক্ষা।

চার মিনিটের ভিডিও বার্তায় ট্রাম্প ওলটার রিড ন্যাশনাল মিলিটারি মেডিকেল সেন্টার হাসপাতালের চিকিৎসক ও নার্সদের ধন্যবাদ জানিয়েছেন।

ভিডিওবার্তায় ট্রাম্প বলেছেন, হাসপাতালে আসার আগে খুব ভালো লাগছিল না, এখন আমি ভালো বোধ করতে শুরু করেছি। আমার ধারণা, পরের কয়েকদিনই আসল পরীক্ষা। পরের কয়েক দিন কী ঘটে তা দেখা যাবে।

এ সম্পর্কিত আরও খবর