জনসংযোগে ফিরতে প্রস্তুত ট্রাম্প: শন কোনলি

আমেরিকা, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-24 21:36:42

করোনায় চিকিৎসা কোর্স সম্পন্ন করে শিগগির নির্বাচনী প্রচারণার জনসংযোগে অংশ নিতে পারবেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। স্থানীয় সময় বৃহস্পতিবার (৮ অক্টোবর) হোয়াইট হাউজ থেকে দেয়া এক বিবৃতিতে এমনটাই দাবি করেন ট্র্যাম্পের চিকিৎসক শন কোনলি।

বিবৃতিতে বলা হয়, করোনা মোকাবিলায় ট্র্যাম্পকে যে ওষুধ দেয়া হচ্ছে তা ভালো সাড়া দিচ্ছে। বর্তমানে তার অবস্থা স্থিতিশীল আছে। এই সপ্তাহের শেষের দিকে তিনি তার নির্বাচনী প্রচারণার জনসংযোগে ফিরতে পারবেন।

বিবৃতিতে ট্র্যাম্পের এই চিকিৎসক বলেন, শুক্রবার তার শরীরে আবারও করোনা পরীক্ষা করা হবে। গোটা সপ্তাহজুড়ে যদি তার শারীরিক অবস্থা একই থাকে কিংবা উন্নতি হয় তবেই প্রশান্তির শ্বাস নেওয়া যাবে।

বৃহস্পতিবার প্রেসিডেন্টের শরীরে করোনা শনাক্ত হয়েছে। সে অনুযায়ী শনিবার ১০ দিন পূর্ণ হবে। চিকিৎসক দলের করা উন্নত ডায়াগনোসিস-এর ভিত্তিতে আশা করতে পারি ওই সময় নাগাদ প্রেসিডেন্ট নিরাপদে জনসংযোগে ফিরতে পারবেন।’ এর আগে কোনলি বলেছিলেন, গোটা সপ্তাহজুড়ে যদি প্রেসিডেন্টের শারীরিক অবস্থা একই থাকে কিংবা উন্নতি হয় এবং তা সোমবারেও অব্যাহত থাকে তবে চূড়ান্ত প্রশান্তির শ্বাস নেওয়া যাবে।

উল্লেখ্য, গত ১ অক্টোবর রাতে ট্রাম্প ও ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্পের করোনা টেস্টের রিপোর্ট পজিটিভ আসে। মেলানিয়ার মৃদু উপসর্গ থাকলেও হোয়াইট হাউজে মার্কিন প্রেসিডেন্টকে অক্সিজেন দিতে হয়েছিল। পরে ২ অক্টোবর বিকালে ট্রাম্পকে মেরিল্যান্ডের ওয়াল্টার রিড ন্যাশনাল মিলিটারি মেডিক্যাল সেন্টারে ভর্তি করা হয়। চিকিৎসা শেষে ৫ অক্টোবর হাসপাতাল ছাড়ার ঘোষণা দেন ট্রাম্প।

এ সম্পর্কিত আরও খবর