ফ্রান্সে চার্চের সামনে নারীর শিরশ্ছেদ, আরও দুইজন খুন

, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-28 05:15:44

ফ্রান্সে গলা কেটে শিক্ষক হত্যার ঘটনার রেষ কাটতে না কাটতে দেশটিতে একটি গির্জার সামনে এক মহিলাকে শিরচ্ছেদ করে হত্যা করা হয়েছে। সেই সঙ্গে আরও দু’জনকে ধারাল অস্ত্রের আঘাতে খুন করা হয়েছে।

বৃহস্পতিবার (২৯ অক্টোবর) ফ্রান্সের নিস শহরে এ ঘটনা ঘটে। ওই ঘটনাকে ‘সন্ত্রাসবাদী হামলা’ বলে অ্যাখ্যা দিয়েছে ফরাসি পুলিশ প্রশাসন।

নাইসের মেয়র ক্রিশ্চিয়ান এস্ট্রোসি টুইট করে জানিয়েছেন, নিসের বিখ্যাত নটরডেম গির্জার কাছে ওই হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে। পুলিশ হামলাকারীকে গ্রেফতার করেছে। এটি ইসলামী ফ্যাসিজমের কর্মকাণ্ড। এ সময় হামলাকারী বারবার ‘আল্লাহু আকবার’ উচ্চারণ করছিলেন।

এই আক্রমণের সাথে শিক্ষক স্যামুয়েল প্যাটির শিরশ্ছেদের ঘটনার যোগসূত্র আছে বলে মনে করছেন-মেয়র এস্ট্রোসি।

এদিকে ফ্রান্সের জাতীয় সন্ত্রাসবিরোধী প্রসিকিউটররা হত্যার তদন্ত শুরু করেছেন। পুলিশ জানায়, ওই হামলার জেরে ৩ জনের মৃত্যু হয়েছে। এছাড়াও বেশ কয়েকজন আহত হয়েছেন। হামলাকারী কোনও জঙ্গি সংগঠনের সঙ্গে যুক্ত কি না তা তদন্ত করা হচ্ছে।

ঘটনাস্থল থেকে রয়টার্সের সাংবাদিক জানান, নিরাপত্তা বেষ্টনীর দিয়ে পুলিশ চার্চটিকে ঘিরে রেখেছে। অ্যাম্বুলেন্স ও ফায়ার সার্ভিসের গাড়িও দেখা গেছে।

ফ্রান্সে সম্প্রতি ক্লাসরুমে মহানবী (সা.) কার্টুন দেখিয়ে শিক্ষার্থীদের পড়ানোর কারণে একজন স্কুল শিক্ষকের শিরশ্ছেদের ঘটনা ঘটে। এরপর ইসলাম ধর্ম নিয়ে প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রোঁর সাম্প্রতিক কিছু মন্তব্যের প্রতিবাদে বেশ কয়েকটি মুসলিম দেশে ক্ষোভ ছড়িয়ে পড়েছে। এর মধ্যে আবারও শিরচ্ছেদের ঘটনা ঘটল।

এ সম্পর্কিত আরও খবর