গর্ভবতী মা ৫ মিনিটে দৌড়ালেন এক মাইল!

বিবিধ, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-27 00:01:14

মাকেন্না মাইলার, কয়েকদিন পরেই তার প্রথম সন্তান পৃথিবীর আলো দেখবে। গর্ভাবস্থার শেষ মাসে স্বামীর সঙ্গে বাজি ধরলেন ২৮ বছর বয়সী এই নারী। বাজির ফল- ৫ মিনিটেই দৌড়ালেন ১ মাইল!

অনেকে অবশ্য গর্ভকালীন সময়টাকে একটি বড় ম্যারাথন দৌড়ের সাথে তুলনা করেন। সেই দৌঁড়ের পাশাপাশি আরেক দৌড়ে জিতলেন মাকেন্না মাইলার। তার দৌড়ের ভিডিওটি নেট দুনিয়া ভাইরাল হয়েছে। লাখো মানুষ দেখেছেন, সেই সঙ্গে তার সাহসের প্রশংসাও করেছেন।

ক্যালিফোর্নিয়ার উটা শহরের এই নারীর সঙ্গে তার স্বামী মাইকের খুবই বন্ধুত্বপূর্ণ সম্পর্ক। স্বামীর সঙ্গে আলোচনার এক পর্যায়ে দৌড় নিয়ে বাজি ধরেন তিনি। তার স্বামী ভেবেছিলেন মাকেন্না মাইলারের পক্ষে এ কাজ সম্ভব হবে না। মাকেন্না এই দৌড়ে নামার আগে তার চিকিৎসকদের সঙ্গে দীর্ঘ আলোচনা করেন। নানা রকম শারীরিক পরীক্ষা করার পর তাকে ছাড়পত্র দেন।

মাকেন্না সন্তান জন্মদানের নির্ধারিত তারিখের এক সপ্তাহ আগে ১১ অক্টোবর পাঁচ মিনিটে এক মাইল দৌড়ের চ্যালেঞ্জটি গ্রহণ করেন। দৌড় শেষে দেখা যায় ১.৬ কিলোমিটার (১ মাইল) দৌড়াতে মাকেন্না সময় নিয়েছেন মাত্র ৫ মিনিট ২৫ সেকেন্ড। যা লাখো মানুষকে অনুপ্রাণিত করে।

১০০ ডলার বাজি ধরলেও মাঠে তাকে উৎসাহ দিতে উপস্থিত ছিলেন তার স্বামী মাইকও। তার স্বামী ভিডিওটি রেকর্ড করেছেন। ভিডিওটি স্যোশাল মিডিয়ায় পোস্ট করার সাথে সাথে ভাইরাল হয়।

এক সাক্ষাৎকারে মাকেন্না বলেন, তার কোনো ধারণাই ছিল না, বিশেষ করে নির্ধারিত তারিখের কাছাকাছি সময়ে এসে তিনি এত দ্রুত দৌড়াতে সক্ষম হবেন।

মাকেন্না জানান, অনেকেই এই ছোট্ট স্ট্যান্টটিকে ‘বিপজ্জনক’হিসেবে দেখলেও তিনি তার চিকিৎসকের কাছ থেকে পরামর্শ নেন।

তিনি আরো বলেন, ‘আমি যে দু’জন চিকিৎসকের পরামর্শ নিয়েছি। তারা অনেক  খুশি হয়েছে, এমনকি আমার এমন জীবন-যাপনে উৎসাহিত করেছে।

দৌড়ে রেকর্ড করার ১০ দিন পর গত ২২ অক্টোবর মাকেন্না এবং তার স্বামীর ঘরে কেনি লু নামে এক কন্যাশিশু জন্ম নেয়। এখন তাদের ঘরে বইছে আনন্দের বন্যা।

সূত্র: ইনসাইডার

এ সম্পর্কিত আরও খবর