জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী ডেমোক্র্যাটরা

, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-25 23:29:00

ব্যাটেলগ্রান্ড খ্যাত রাজ্যগুলিতে এখনও চলছে ভোট গণনা। আর সময়ের সঙ্গে সঙ্গে মার্কিন যুক্তরাষ্ট্রের নির্বাচনের ফলাফলের দিকও পরিবর্তন হচ্ছে। শুরু থেকে জো বাইডেন এগিয়ে থাকলেও কখনও ফলাফলের পাল্লা ডোনাল্ড ট্রাম্পের দিকেও ঝুঁকেছে। তবে এই মুহূর্তে শক্ত অবস্থানে রয়েছেন ডেমোক্রেটিক প্রার্থী জো বাইডেন।

সুইং স্টেট মিশিগান ও উইসকনসিনে ট্রাম্পকে পিছনে ফেলেছেন জো বাইডেন। ভোট গণনার শুরু থেকে এই দুই অঙ্গরাজ্যে এগিয়ে ছিলেন ট্রাম্প।

এমন পরিস্থিতিতে বাইডেনের এক উপদেষ্টা জানিয়েছেন, আমাদের শেষ পর্যন্ত দেখতে হবে এবং আশা করছি শেষটা আমাদের অনুকূলে আসবে।

ডেমোক্র্যাটদের মধ্যে নির্বাচনে আত্মবিশ্বাস ফেরা কারণ হিসেবে দেখা যাচ্ছে-ব্যাটেলগ্রান্ড স্টেটে উইসকনসিনে জেতার সম্ভাবনা। এছাড়া মিশিগান রাজ্যেও তারা এগিয়ে; এখানে তারা এগিয়ে ‘মেল ইন’ ভোটে।

পেনসিলভেনিয়াতে জেতার ব্যাপারে আত্মবিশ্বাসী ডেমোক্র্যাটরা। জর্জিয়া অঙ্গরাজ্যে ট্রাম্প এগিয়ে থাকলেও এ অঙ্গরাজ্যের ভোট গণনাও তাদের পর্যবেক্ষণে রয়েছে।

বাইডেনের একজন শীর্ষ উপদেষ্টা জয়ের ব্যাপার আত্মবিশ্বাসী বলে জানিয়েছেন। তিনি বলেন, আমরা আত্মবিশ্বাসী, আজকে আমরা জয়ী হচ্ছি।

এদিকে বাইডেন সমর্থকদের ভোট গণনার শেষ পর্যন্ত ধৈর্য ধরতে বলেছেন। অন্যদিকে ভোটের ফলাফলে জালিযাতির অভিযোগ এনে সুপ্রিম কোর্টে যাওয়ার ইঙ্গিত দিয়েছেন ট্রাম্প।

তবে ভোটের ফলাফলে হতাশ-তা সম্পূর্ণ অস্বীকার করেছেন-ট্রাম্পের কাছের এক কর্মকর্তা। তিনি বলেন, আমি মনে করি আমরা এখনও জিতব।

বিভিন্ন আন্তর্জাতিক সংবাদমাধ্যমের খবর অনুযায়ী ২৩৮টি ইলেকটোরাল ভোটে এগিয়ে বাইডেন এবং ট্রাম্প এগিয়ে ২১৩টিতে। মোট ৫৩৮টি ইলেকটোরাল কলেজের মধ্যে জয়ের জন্য প্রয়োজন ২৭০টি।

সূত্র: সিএনএন

এ সম্পর্কিত আরও খবর