‘ট্রানজিশনাল ওয়েবসাইট’ চালু করলেন বাইডেন

, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-21 20:36:57

ফল গণনা শেষ না হলেও জো বাইডেন ও ডোনাল্ড ট্রাম্প দুই দুই প্রার্থীই দাবি করছেন তারা নির্বাচনে জয় পেতে যাচ্ছেন। তবে প্রাথমিক ফলাফলে প্রেসিডেন্ট হওয়ার দৌড়ে বাইডেন অনেকটাই এগিয়ে।

এদিকে আমেরিকার প্রেসিডেন্ট নির্বাচন চূড়ান্ত বিজয়ের আগেই ট্রানজিশনাল ওয়েবসাইট চালু করলেন ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন।

কোনো প্রার্থী যখন প্রেসিডেন্ট নির্বাচনে জয় লাভ করে, তখন পরের জানুয়ারি মাসে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব নেয়ার আগে প্রস্তুতি হিসেবে একটি ট্রানজিশনাল দল প্রস্তুত করেন।

এই ওয়েবসাইটে বলা হয়েছে, ‘মহামারি থেকে শুরু করে অর্থনৈতিক মন্দা, জলবায়ু পরিবর্তন থেকে শুরু করে বর্ণ বৈষম্যমূলক অবিচার পর্যন্ত বহু সমস্যায় জর্জরিত আমেরিকা। আর ট্রানজিশনাল দল এখন থেকেই সমস্যা সমাধানে প্রস্তুতি নেয়া শুরু করবে যেন দায়িত্ব নেয়ার পর প্রথম দিন থেকেই কাজ শুরু করতে পারে।

যুক্তরাষ্ট্রের ৪৬তম প্রেসিডেন্ট হিসেবে হোয়াইট হাউসে যাওয়ার স্বপ্ন ক্রমেই বাস্তবে রূপ নিচ্ছে ডেমোক্র্যাট দলীয় প্রার্থী জো বাইডেনের। হাড্ডাহাড্ডি লড়াইয়ে ৫৩৮টি ইলেকটোরাল ভোটের মধ্যে এ পর্যন্ত বাইডেন পেয়েছেন ২৬৪টি। আর মাত্র ৬টি ইলেকটোরাল ভোট নিশ্চিত হলেই প্রেসিডেন্ট নির্বাচিত হবেন বাইডেন।

এ সম্পর্কিত আরও খবর