নিরাপত্তা বিশেষজ্ঞদের সাথে বাইডেনের মিটিং

আমেরিকা, আন্তর্জাতিক

ড. মাহফুজ পারভেজ, অ্যাসোসিয়েট এডিটর, বার্তা২৪.কম | 2023-08-29 03:00:44

প্রেসিডেন্ট-ইলেক্ট জো বাইডেন ও তার ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস যুক্তরাষ্ট্রের বেশ কয়েকজন অভিজ্ঞ নিরাপত্তা বিশেষজ্ঞের সাথে মিটিং করেছেন। সভাটি হয়েছে ভার্চুয়াল প্ল্যাটফর্মে।

জো বাইডেন নিজেই তার পোর্টালে ছবিসহ এ তথ্য জানিয়েছেন। বলেছেন, 'আমি ও কমলা হ্যারিস জাতীয় নিরাপত্তা নিয়ে বেশ কয়েকজন অভিজ্ঞ বিশেষজ্ঞের সাথে সভা করেছি। আমরা যেসব চ্যালেঞ্জ মোকাবিলা করা দরকার, তা নিয়ে আলোচনা করেছি। যুক্তরাষ্ট্রের বিভিন্ন গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান ও বিশ্ব পরিস্থিতি নিয়েও আমরা কথা বলেছি।'

'আমরা আমাদের সামনে বিদ্যমান চ্যালেঞ্জগুলোকে মোকাবিলা করতে প্রস্তুত', বলেন জো বাইডেন। যুক্তরাষ্ট্রের নিয়মানুযায়ী শপথ গ্রহণের আগেই নির্বাচিত প্রেসিডেন্টকে সাংবিধানিক সকল সংস্থাই ব্রিফ করে। তিনিও রাষ্ট্রের গুরুত্বপূর্ণ নীতি ও সিদ্ধান্তের বিষয়ে অবহিত হন। বাইডেন নিয়মিতভাবে কাজ করছেন প্রেসিডেন্ট-ইলেক্ট অফিস থেকে।

বাইডেন যুক্তরাষ্ট্রের প্রশাসনিক ক্ষেত্রে কার্যকর ভূমিকাও রাখছেন। বিশেষত করোনা পরিস্থিতি সামাল দেওয়ার ক্ষেত্রে তিনি কথা বলছেন। ট্রাম্প প্রশাসনের নীতিগত ভুল ধরিয়ে নিজের পরিকল্পনাও তুলে ধরছেন তিনি।

উল্লেখ্য, যুক্তরাষ্ট্র বিশ্বের মধ্যে করোনা কবলিত শীর্ষ দেশ। মৃত্যু ও আক্রান্তের রেকর্ডে ভয়াবহ পরিস্থিতির সৃষ্টি হয়েছে সেখানে। আশঙ্কা করা হচ্ছে যে, জানুয়ারিতে নতুন প্রেসিডেন্ট হিসেবে বাইডেনের শপথ গ্রহণের আগের সময়ে মহামারি প্রচণ্ড আঘাত হেনে বিপুল মৃত্যু ও আক্রান্তের বিস্তার ঘটাবে। ফলে ক্ষমতা থেকে চলে যাওয়া ট্রাম্প প্রশাসনের চেয়ে সদ্য নির্বাচিত বাইডেনের জন্য বিষয়টি বিরাট চিন্তার কারণ।

এ সম্পর্কিত আরও খবর