করোনা টিকা নিলেন মার্কিন ভাইস প্রেসিডেন্ট

, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-24 23:10:48

মার্কিন ভাইস প্রেসিডেন্ট পেন্স এবং সেকেন্ড লেডি ক্যারেন করোনা টিকা নিয়েছেন। পেন্স শুক্রবার (১৮ ডিসেম্বর) হোয়াইট হাউসে ফাইজার-বায়োএনটেকের টিকাটি গ্রহণ করেন।

তাদের টিকার নেওয়ার দৃশ্যটি টিভিতে সরাসরি দেখানো হয়। টিকার সুরক্ষা এবং কার্যকারিতার বিষয়ে জনগণকে নিশ্চিত করতে এ প্রচারণা চালানো হয়।

ওয়াশিংটন পোস্টের প্রতিবেদক জানান, হোয়াইট হাউসের একটি কক্ষে ওয়াল্টার রিড ন্যাশনাল মিলিটারি মেডিকেল সেন্টারের কর্মীরা মার্কিন ভাইস প্রেসিডেন্টের বাহুতে টিকার ডোজ প্রয়োগ করেন।

এ সময় পেন্স মাস্ক পরে ছিলেন। টিকা নেওয়াকে ‘দারুণ কাজ’ হিসেবে উল্লেখ করেছেন তিনি। টিকার ডোজ নেওয়ার পরে তার বাহুতে ছোট ব্যান্ডেজ লাগানো হয়েছে।

তিনি বলেন, ‘সাবাশ! আমি কিছুই বুঝতে পারিনি। আমি ও ক্যারেন আগেই টিকা নিতে পেরে অনেক খুশি। আমরা মানুষের টিকার প্রতি আস্থা তৈরির চেষ্টা করেছি।’

করোনাভাইরাসের ভ্যাকসিন আবিষ্কার ‘চিকিৎসা শাস্ত্রের অলৌকিক ঘটনা’ বলে অভিহিত করেছেন পেন্স । ভ্যাকসিন বিতরণের মাধ্যমে করোনা মহামারীর সমাপ্তির শুরু হয়েছে বলেও মন্তব্য করেছেন তিনি।

এদিকে যুক্তরাষ্ট্রে খাদ্য ও ওষুধ প্রশাসন (এফডিএ) মডার্নার তৈরি করোনা টিকা অনুমোদন দিতে প্রস্তুতি নিচ্ছে। যুক্তরাষ্ট্রের বিশেষজ্ঞ প্যানেল এফডিএ’র কাছে মডার্নার ভ্যাকসিন অনুমোদন দিতে সুপারিশ করেছে।

এ সম্পর্কিত আরও খবর