প্লেনে চড়তে গিয়ে বাইডেনের হোঁচট

, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-09-01 05:51:46

সিঁড়ি বেয়ে এয়ারফোর্স ওয়ানে ওঠার সময় তিন-তিন বার হোঁচট খেয়ে পড়ে যান মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।

তবে তিনি শতভাগ সুস্থ আছেন বলে জানিয়েছে হোয়াইট হাউস। হোয়াইট হাউসের প্রধান উপ-প্রেসসচিব কারিন জেন-পিয়ারে এমন তথ্য জানিয়েছেন।

কারিন জেন-পিয়ারে বলেন, আপনারা জানেন, বাইরে কিছুটা ঝড়ো বাতাস বইছিল। খুবই ঝড়ো বাতাস ছিল। আমি নিজেই সিঁড়ি বেয়ে উঠতে গিয়ে পড়ে যাচ্ছিলাম। বাইডেন শতভাগ ভালো আছেন।

স্থানীয় সময়, শুক্রবার সিঁড়ি বেয়ে এয়ারফোর্স ওয়ানে ওঠার সময় হোঁচট খেয়ে পড়ে যান জো বাইডেন।

সিএনএনের একটি ভিডিওতে দেখা যায়, সিঁড়ি বেয়ে বিমানে ওঠার সময় প্রথমে তাকে হোঁচট খেতে দেখা যায়, এরপর উঠে দাঁড়ান, পরে আবার পড়ে যান, দ্বিতীয়বার উঠে দাঁড়াতে চেষ্টা করেন এবং পড়ে যান।

এ সময়ে তার হাত ছিল সিঁড়ির হাতলে। এরপর লঘু পায়ে উপরে উঠে হাত নেড়ে তিনি সবাইকে স্বাগত জানিয়েছেন।

শুক্রবার আটলান্টায় যাওয়ার উদ্দেশ্যে বিমানে ওঠার সময় বাইডেনকে সিঁড়িতে কয়েকবার হোঁচট খেতে দেখা যায় বলে এক প্রতিবেদনে জানিয়েছে সিএনএন।

বিভিন্ন গণমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা গেছে, বিমানের সিঁডির রেলিং ধরে উপরে ওঠার এক পর্যায়ে প্রথম হোঁচট খান বাইডেন।

তাৎক্ষণিকভাবে সামলে নিলেও কয়েকটি পদক্ষেপের পর ফের পড়ে যান। এবার সামলে নিতে নিতে খান আরেকটি হোঁচট।

এ দফায় বেশ কিছুক্ষণ বিরতি নেন মার্কিন প্রেসিডেন্ট। একহাতে রেলিং ধরে অন্য হাত দিয়ে হাঁটুতে কোনো চোট লেগেছে কিনা তা পরখ করে নেন।

তারপরে অবশ্য আর সমস্যা হয়নি মার্কিন প্রেসিডেন্টের। বিমানের দরজায় পৌঁছে ঘুরে দাঁড়িয়ে রীতিমাফিক বিদায়ী অভিবাদন জানিয়ে ঢুকে যান এয়ারফোর্স ওয়ানের ভেতর।

‘তিনি বেশ ভালো আছেন এটাই আমি আপনাদের বলতে পারি। ভ্রমণে গিয়ে যা যা করার তার প্রস্তুতি নিচ্ছেন তিনি, সব ঠিকঠাকই করছেন’ এক প্রশ্নের জবাবে বলেন হোয়াইট হাউসের এ প্রিন্সিপাল ডেপুটি প্রেস সেক্রেটারি।

হোঁচট খাওয়ার পর বাইডেনকে কোনো চিকিৎসক দেখেছেন কিনা এক সাংবাদিকের এমন প্রশ্নের জবাবেও জঁ-পিয়ের একই জবাব দেন।

এ সম্পর্কিত আরও খবর