রাজস্থান ভ্রমণে লাগবে করোনা নেগেটিভ সনদ

ভারত, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-28 19:14:07

আগামী ২৫ মার্চ থেকে কেউ ভারতের রাজস্থানে প্রবেশ করতে চাইলে তাকে করোনাভাইরাস নেগেটিভ সনদ দেখাতে হবে। তবে ৭২ ঘণ্টার পুরোনো রিপোর্ট দেখানো যাবে না।

রোববার (২১ মার্চ) রাজ্য সরকার এই ঘোষণা দিয়েছে বলে খবর প্রকাশ করেছে হিন্দুস্তান টাইমস।

রাজ্য সরকারের এক আদেশে বলা হয়েছে, করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ার কারণে আগামী ২৫ মার্চ থেকে নতুন বিধি কার্যকর হবে। সোমবার (২২ মার্চ) থেকে আটটি শহরে নাইট কারফিউ জারি করা হয়েছে।

রাত ১১টা থেকে ভোর ৫টা পর্যন্ত নাইট কারফিউ জারি থাকবে আজমির, ভিলওয়ারা, জয়পুর, যোধপুর, কোটা, উদয়পুর, সাগওয়ারা ও কুশলগড়ে।

পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সরকার রাজ্যের প্রাথমিক বিদ্যালয় বন্ধ রাখার নির্দেশ দিয়েছে। সমস্ত পৌর করপোরেশনের আওতাধীন অঞ্চলের বাজারগুলিকেও সোমবার থেকে রাত ১০টার মধ্যে বন্ধ করার নির্দেশ দেওয়া হয়েছে।

গত ২৪ ঘণ্টায় রাজস্থানে করোনায় সংক্রমিত ৪৪৫ জন নতুন রোগী শনাক্ত হয়েছেন। রাজস্থানে করোনা আক্রান্তের মোট সংখ্যা ৩ লাখ ২৪ হাজার ৯৪৮ জন।

এই সপ্তাহে হঠাৎ করেই রাজস্থানে করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় রাজ্যের মুখ্যমন্ত্রী অশোক গেহলট সমস্ত স্বাস্থ্য ও প্রশাসনিক কর্মকর্তাকে ভাইরাসটির সংক্রমণ নিয়ন্ত্রণের জন্য বিধিনিষেধ প্রয়োগ, পরীক্ষা বাড়ানো ও ভিড় নিয়ন্ত্রণসহ যথাযথ ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন। যার প্রেক্ষিতে এই ঘোষণা এলো।

মুখ্যমন্ত্রী অশোক গেহলট বাজার এবং অন্যান্য সরকারি স্থানগুলোতে ভিড়ের জন্য দায়ীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার আহ্বান জানিয়েছেন।

এ সম্পর্কিত আরও খবর