অযোগ্য বাইডেনের জায়গা দখল করবেন কমলা: ট্রাম্প

আমেরিকা, আন্তর্জাতিক

আর্ন্তজাতিক ডেস্ক | 2023-08-26 21:30:15

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডনকে বরাবর অপছন্দ করেন সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তখতে থাকাকালীন প্রায় বলতেন, বুড়ো বাইডেন আমেরিকার ভার নিতে পারবে না।

তারই ধারাবাহিকতায় এবার ট্রাম্প বলেছেন, মানসিকভাবে প্রেসিডেন্টের দায়িত্ব পালনে যোগ্য নন বাইডেন। অচিরেই তাঁর জায়গায় দায়িত্ব নিতে পারেন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস। 

সোমবার যুক্তরাষ্ট্রভিত্তিক সংবাদমাধ্যম নিউজম্যাক্সকে এক সাক্ষাৎকারে এসব কথা বলেন ট্রাম্প।

ট্রাম্পের বিশ্বাস,  ৪৬তম প্রেসিডেন্টের মানসিক অবস্থা শিগগিরই এমন জায়গায় দাঁড়াতে পারে যে তিনি কি করছেন, কি বলছেন, কি লিখছেন তা নিজেই বুঝে উঠতে পারবেন না। সেক্ষেত্রে তার জায়গায় কমলার জন্য প্রেসিডেন্ট হওয়ার দরজা খুলে যাবে।

তিনি বলেন, বাইডেনের মানসিক স্বাস্থ্য সম্ভবত খুব দ্রুতই খারাপের দিকে যাচ্ছে। এমনকি নির্বাহী আদেশের যেসব নথিতে তিরি স্বাক্ষর করছেন, সেগুলোও তিনি হয়তো ঠিকমতো পড়তে পারছেন না।

তিনি আরও বলেন, তাঁর বিশ্বাস, সেক্ষেত্রে ডেমোক্র্যাটরা বাইডেনের স্থলে ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসকে দায়িত্ব দিতে পারেন।

জো বাইডেন

ট্রাম্প বলেন, বাইডেনের এভাবে তিন-তিনবার হোঁচট খাওয়া ভয়ানক। এটা অবিশ্বাস্য। পুরো বিষয়টাই ভয়ানক। মিডিয়ার তো আর বাকস্বাধীনতা রইল না।

‘পঙ্গু’ মিডিয়াগুলো এ খবর প্রকাশ করেনি।

যদিও সিএনএন, বিবিসি, এবিসি, দ্যা গার্ডিয়াসহ বিশ্বজুড়ে গণমাধ্যমগুলো প্লেনে চড়ার সময় বাইডেনের হোঁচট খাওয়ার খবরটি চড়াও করে জানিয়েছিল।

এদিকে চলতি মাসের প্রথম দিকে এক প্রতিবেদনে মার্কিন সংবাদমাধ্যম ফক্স নিউজ দাবি করে, বাইডেনের স্মৃতিভ্রম বাড়ছে। ইদানীং সবকিছু ভুলে যাচ্ছেন তিনি। খবরে আরও বলা হয়, মন্ত্রী-এমপি-আমলা ও রাজনীতিকের নাম মনে রাখতে পারছেন না তিনি।

 

 

 

এ সম্পর্কিত আরও খবর