এবার ফেসবুক ট্রাম্পের কণ্ঠও নিষিদ্ধ করলো!

আমেরিকা, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-27 06:02:56

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে উসকানি দেওয়ার অভিযোগে আগেই নিষিদ্ধ করেছিল ফেসবুক। এবার সামাজিক যোগাযোগের এই মাধ্যমটি ট্রাম্পের কণ্ঠও নিষিদ্ধ করলো।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে, সম্প্রতি ট্রাম্পের পুত্রবধূ ও মিডিয়া ব্যক্তিত্ব লারা ট্রাম্প সাবেক মার্কিন প্রেসিডেন্টের একটি সাক্ষাৎকারের নেন। পরে তিনি সেই সাক্ষাৎকারের ভিডিও তার ফেসবুক অ্যাকাউন্টে পোস্ট করেন। বিপত্তি বাধে এর পরপরই। ভিডিওটি সরিয়ে নিয়ে লারাকে সতর্ক করে একটি মেইল পাঠায় ফেসবুক কর্তৃপক্ষ।

ফেসবুক কর্তৃপক্ষ জানিয়েছে, ডোনাল্ড ট্রাম্পের কণ্ঠে পোস্ট করা কনটেন্টও সরিয়ে ফেলবে তারা। যেসব অ্যাকাউন্ট থেকে ট্রাম্পের এ ধরনের কনটেন্ট শেয়ার করা হবে সেসব অ্যাকাউন্টের ক্ষেত্রেও বাড়তি বিধিনিষেধ আরোপ করা হবে।

ফেসবুক থেকে লারা ট্রাম্পকে পাঠানো মেইলের স্ক্রিনশট

ট্রাম্পের দল রিপাবলিকান পার্টি সমর্থিত মার্কিন সংবাদমাধ্যম ফক্স নিউজের কন্ট্রিবিউটর লারা ট্রাম্প ফেসবুকের পাঠানো সেই মেইলের স্ক্রিনশট শেয়ার করেছেন।

মেইলে বলা হয়েছে, ডোনাল্ড ট্রাম্পের ফেসবুক ও ইনস্টাগ্রাম অ্যাকাউন্টগুলোতে যে ব্লক রাখা হয়েছে, তার সঙ্গে সামঞ্জস্য রেখে ডোনাল্ড ট্রাম্পের কণ্ঠে পোস্ট করা অন্যান্য কনটেন্টও সরিয়ে ফেলা হবে। এটি সংশ্লিষ্ট অ্যাকাউন্টকেও বাড়তি বিধিনিষেধের মুখে ফেলে দেবে।

ওয়াশিংটনের ক্যাপিটাল ভবনে গত ৬ জানুয়ারি ট্রাম্পের সমর্থকদের দাঙ্গার পরে সাবেক মার্কিন প্রেসিডেন্টকে প্ল্যাটফর্ম থেকে নিষিদ্ধ ঘোষণা করে সোশ্যাল মিডিয়া জায়ান্ট।

এ সম্পর্কিত আরও খবর