পশ্চিমবঙ্গে নির্বাচনী সহিংসতায় নিহত ৪

ভারত, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-16 18:10:22

ভারতের পশ্চিমবঙ্গে রাজ্য বিধানসভা নির্বাচনে সহিংসতায় চারজন নিহত হয়েছেন। স্থানীয় সময় শনিবার (১০ এপ্রিল) সকালে ভোট শুরু হওয়ার পরই এই সহিংসতা ঘটে বলে খবর প্রকাশ করেছে এনডিটিভি।

খবরে বলা হয়েছে, কোচবিহারের শীতলকুচির পাঠানটুলিতে তরুণ বর্মণ নামের ১৮ বছরের এক তরুণ প্রথম ভোট দিতে যান। এ সময় ওই কেন্দ্রে ভোট নিয়ে তৃণমূল-বিজেপির মধ্যে সংঘর্ষ শুরু হয়। গোলাগুলির সময় তরুণ গুলিবিদ্ধ হন। পরে তিনি মারা যান। এ বছরই তিনি প্রথম ভোটার হয়েছিলেন।

এরপরই উত্তেজনা ছড়ায় জোরপাটকি এলাকায়। ১২৬ নম্বর বুথের বাইরে এলোপাথারি গুলি চলার অভিযোগ ওঠে। ঘটনায় গুলিবিদ্ধ হয়ে মৃত্যু হয় আরও তিনজনের। নির্বাচন কমিশন জানায় সিএপিএফ জওয়ানদের গুলিতে মৃত্যু হয়েছে তাঁদের। মৃতেরা প্রত্যেকেই তৃণমূলের সমর্থক বলে খবর। গোটা ঘটনায় রিপোর্ট তলব করেছে জাতীয় নির্বাচন কমিশন।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি একটি সমাবেশে এই মৃত্যুতে শোক জানিয়েছেন। তবে এই ঘটনার পরপরই তিনি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং তার দলের দিকেও আঙুল তুলেন। কোচবিহারে যা ঘটেছে তা দুঃখজনক। আমি শোকসন্তপ্ত পরিবারকে সমবেদনা জানাই। বিজেপির সমর্থন বাড়ার কারণে মমতা দিদি ও তার গুন্ডারা এটা করেছে বলেন নরেন্দ্র মোদি।

নিহতদের মধ্যে চারজনই নিজেদের দলের বলে দাবি করেছে তৃণমূল কংগ্রেস। আর একজন ভারতীয় জনতা পার্টি (বিজেপি) ও তৃণমূলের মধ্যে চলা সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে মারা যান।

এদিকে বিজেপি প্রার্থী লকেট চট্টোপাধ্যায়, বাবুল সুপ্রিয় ও পায়েল সরকার হামলার শিকার হয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। তাঁদের অভিযোগ, তৃণমূল এই হামলা চালিয়েছে।

ভারতের পশ্চিমবঙ্গে রাজ্য বিধানসভা নির্বাচনের চতুর্থ দফায় ভোট শুরু হয়েছে রাজ্যের ৫ জেলার ৪৪টি কেন্দ্রে। স্থানীয় সময় শনিবার (১০ এপ্রিল) সকাল সাতটায় শুরু হয়েছে ভোটগ্রহণ। চলবে সন্ধ্যা সাতটা পর্যন্ত।

এ সম্পর্কিত আরও খবর