পাকিস্তানে ব্যাপক সংঘর্ষ, ৬ পুলিশ জিম্মি, নিহত ৩

এশিয়া, আন্তর্জাতিক

মহিউদ্দিন আহামেদ, কন্ট্রিবিউটিং এডিটর, বার্তা২৪.কম | 2023-08-22 14:42:35

রোববার থেকে পাকিস্তানের লাহোরে পুরো যুদ্ধাবস্থা বিরাজ করছে। থেমে থেমে সেখানে সংঘর্ষ হচ্ছে এবং পুরো শহর জুড়ে থমথমে অবস্থা বিরাজ করছে। ফ্রান্সে মহানবী (সাঃ)-র কার্টুন প্রকাশের অপরাধে রাষ্ট্রদূতকে বের করার দাবি তুলেছিল টিএলপি। সেখান থেকেই ঘটনার সূত্রপাত। পরে সেই ঘটনা রক্তক্ষয়ী সংঘর্ষে রূপ নেয়।

এরই মধ্যে পাকিস্তানের কট্টরপন্থী ইসলামি দল তেহরিক-ই-লাব্বাইক পাকিস্তান (টিএলপি)-এর সমর্থকরা ছয় পুলিশ সদস্যকে জিম্মি করেছে। পাকিস্তানের পত্রিকা ডনের বরাতে জানা যায়, লাহোরে সশস্ত্র টিএলপি কর্মীরা একটি থানা আক্রমণ করে। সেখান থেকে ডিএসপি-কে অপহরণ করে মারকাজে নিয়ে যায়। তারা পুরো থানা দখল করে নেয়। তারা ৫০ হাজার লিটার পেট্রোল ভর্তি একটি তেলের ট্যাঙ্কারও মারকাজে নিয়ে যায়। এ সময় পুলিশ আত্মরক্ষার্থে গুলি চালায়। এখন পর্যন্ত সংঘর্ষে তিন জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

এদিকে টিএলপি-কে সম্প্রতি পাক সরকার নিষিদ্ধ ঘোষণা করেছে এবং তাদের প্রধান নেতা সাদ রিজভিকে গ্রেফতার করা হয়েছে। তবে দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী শেখ রশিদ বলেছেন, আমরা টিএলপি’র সাথে প্রথম দফার আলোচনা ভালোভাবে শেষ করেছি। এবার দ্বিতীয় দফার আলোচনায় বিরোধ মিটতে পারে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

এ সম্পর্কিত আরও খবর