পাকিস্তানে চীনের রাষ্ট্রদূতকে লক্ষ্য করে বোমা হামলা

, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-27 05:21:53

পাকিস্তানের কোয়েটা শহরে একটি বিলাসবহুল হোটেলে বোমা হামলা চালানো হয়েছে। হামলায় এক পুলিশ কর্মকর্তাসহ অন্তত চারজন নিহত হন। আহত হয়েছেন ১২ জন। হামলার দায় স্বীকার করেছে ইসলামি সশস্ত্র গোষ্ঠী তালেবান। চীনের রাষ্ট্রদূতকে হত্যার জন্য এ হামলা চালানো হয়েছে।

বৃহস্পতিবার (২২ এপ্রিল) এ খবর দিয়েছে সংবাদমাধ্যম বিবিসি।

পাকিস্তানের বেলুচিস্তান প্রদেশে কোয়েটা শহরে অবস্থান করছেন চীনের রাষ্ট্রদূত। তাকে হত্যার জন্যই হামলা চালিয়েছে তালেবানরা। তবে হামলার সময় রাষ্ট্রদূত সে হোটেলে ছিলেন না বলে জানা গেছে।

বেলুচিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী মির জিয়াউল্লাহ বলেন, এ অঞ্চলে সন্ত্রাসবাদের ঢেউ চলছে। এসব সন্ত্রাসী কার্যক্রমে আমাদের নিজেদের লোকজনই জড়িত।

স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, এ হামলার লক্ষ্যবস্তু ছিলেন পাকিস্তানে নিযুক্ত চীনের রাষ্ট্রদূত। তবে তিনি বিস্ফোরণের সময় ওই হোটেলে ছিলেন না। আমি একটু আগেই চীনের রাষ্ট্রদূতের সঙ্গে দেখা করেছি। তিনি সুস্থ ও ভালো আছেন। এ ঘটনার তদন্ত চলছে।

এ ঘটনাকে কেন্দ্র করে বেলুচিস্তান সরকারের মুখপাত্র লিয়াকত সায়ানি এক টুইট করে বলেন, এ হামলার ঘটনায় সম্ভাব্য সব বিষয় মাথায় রেখে তদন্ত করা হবে। এর সঙ্গে জড়িত কাউকে ছাড় দেওয়া হবে না।

উল্লেখ্য, বেলুচিস্তান হচ্ছে পাকিস্তানের অন্যতম দরিদ্র এলাকা। সেখানে বেশ কিছু সশস্ত্র গোষ্ঠী, বিচ্ছিন্নতাবাদী ও ইসলামি চরমপন্থিরা সক্রিয় রয়েছে।

এ সম্পর্কিত আরও খবর