করোনা থেকে বাঁচতে ভারত ছাড়ছেন ধনীরা

, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-25 21:26:10

করোনা মহামারি থেকে বাঁচতে ভারত ছেড়ে পালাচ্ছেন দেশটির ধনী ব্যক্তিরা।  ভয়াবহ করোনা পরিস্থিতিতে তারা আর কেউ দেশে থাকার ঝুঁকি নিতে চাইছেন না। তাই অনেকেই বিশেষ ফ্লাইটে দেশ ছাড়ছেন।

জানা যায়, যারা ভারত ছেড়েছেন তাদের মাঝে বেশির ভাগ মানুষের গন্তব্য ছিল সংযুক্ত আরব আমিরাত ও যুক্তরাজ্য। আরব আমিরাত সরকারের ঘোষণা অনুযায়ী ২৫ এপ্রিল থেকে ১০ দিনের জন্য ভারত থেকে আসা সব ধরনের ফ্লাইট নিষেধাজ্ঞার আগেই বিভিন্ন বিমানে দেশ ছেড়েছেন ধনী ব্যক্তিরা। অনেকে আবার নিজস্ব বিমানে দেশ ছাড়ছেন।

এ ঘটনায় সংযুক্ত আরব আমিরাতের জেনারেল সিভিল এভিয়েশন কর্তৃপক্ষ জানিয়েছে যে, অন্যান্য দেশ হয়ে ভারত থেকে আগতদের অবশ্যই তৃতীয় গন্তব্যে থাকতে হবে কমপক্ষে ১৪ দিন।

এয়ার চার্টার সার্ভিস ইন্ডিয়ার এক মুখপাত্র জানান, বিশেষ ফ্লাইট ও ব্যক্তিগত উড়োজাহাজে চেপে দেশ ছাড়ার জন্যে ভারতের ধনীরা রীতিমতো উন্মাদের মত আচরণ করছেন। শনিবার (২৪ এপ্রিল) আমাদের ১২টি ফ্লাইট ছিল দুবাইয়ে। প্রত্যেকটি ফ্লাইটের একটি সিটও ফাঁকা যায়নি।

উল্লেখ্য, ভারতে করোনা পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করেছে। গত ২৪ ঘণ্টায় ভারতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন দুই হাজার ৮১২ জন। এ পর্যন্ত মারা গেছেন এক লাখ ৯৫ হাজারেও বেশি মানুষ।

এ সম্পর্কিত আরও খবর