সংক্রমণ কমলেও পশ্চিমবঙ্গে ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু প্রায় দেড়শো

, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-24 11:00:00

পশ্চিমবঙ্গ রাজ্যে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় মৃত্যুর সংখ্যা দেড়শোর কাছাকাছি পৌঁছেছে।

শনিবার (১৫ মে) রাতে স্বাস্থ্য দফতর জানিয়েছে, রাজ্যটিতে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ১৪৪ জন। যা এখন পর্যন্ত একদিনে সর্বোচ্চ মৃত্যু। এ নিয়ে করোনায় মোট মৃ্ত্যুর সংখ্যা ১৩ হাজারের গণ্ডি পার করল রাজ্যটিতে। তবে টানা ৪ দিন পর গত ২৪ ঘণ্টায় নতুন আক্রান্তের সংখ্যা ২০ হাজারের নীচে নেমেছে। মোট আক্রান্তের সংখ্যা ১১ লাখের বেশি।

পশ্চিমবঙ্গে আক্রান্ত জেলার মধ্যে উপরে রয়েছে উত্তর ২৪ পরগনা। এ জেলায় আবারও ৪ হাজার ২৭৯ জন মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। কলকাতায় ৩ হাজার ৯৫১ জন।

স্বাস্থ্য দফতরের তথ্য অনুসারে, ১৪৪ জনের মধ্যে শুধুমাত্র উত্তর ২৪ পরগনা জেলায় ৩৫ জনের মৃত্যু হয়েছে। কলকাতায় মারা গিয়েছেন ৩০ জন। অন্য দিকে, হুগলি এবং দক্ষিণ ২৪ পরগনায় ১৩ জন করে রোগীর মৃত্যু হয়েছে। এ ছাড়া, হাওড়ায় ১১, মুর্শিদাবাদে ৮, দার্জিলিঙে ৬, জলপাইগুড়ি, নদিয়া এবং বাঁকুড়াতে ৫ জন করে সংক্রমিত মারা গিয়েছেন। উত্তর দিনাজপুর এবং বীরভূমে ৩ জন করে আক্রান্তের মৃত্যু হয়েছে। পুরুলিয়া এবং পশ্চিম মেদিনীপুরে ২ জন করে রোগী মারা গিয়েছেন। কালিম্পং, দক্ষিণ দিনাজপুর এবং পশ্চিম বর্ধমানে ১ জন করে কোভিডের শিকার হয়েছেন। সব মিলিয়ে এখনও পর্যন্ত ১৩ হাজার ১৩৭ জনের কোভিডে মৃত্যু হয়েছে।

এদিকে ভারতেও দৈনিক করোনা সংক্রমণের হার কমেছে। যদি মৃত্যুর কোটা এখনও চার হাজারের ঘরেই রয়েছে। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুসারে, ভারতে গত ২৪ ঘণ্টায় ৩ লাখ ১১ হাজার ১৭০ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন। মারা গেছেন ৪ হাজার ৭৭ জন। দেশটিতে করোনায় আক্রান্তের মোট সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ৪৬ লাখ ৮৪ হাজার ৭৭ জনে। আর মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ লাখ ৭০ হাজার ২৮৪ জনে।

এ সম্পর্কিত আরও খবর