মালয়েশিয়ায় ভয়াবহ ট্রেন দুর্ঘটনা, আহত ২০০

এশিয়া, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-23 12:28:29

মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরে পেট্রোনাস টুইন টাওয়ার কাছে দুটি এলআরটি ট্রেনের ভয়াবহ সংঘর্ষে দুই শতাধিক যাত্রী আহত হয়েছেন। স্থানীয় এক কর্মকর্তা জানিয়েছেন, ওই দুর্ঘটনায় আহতদের মধ্যে ৪৭ জনের অবস্থা গুরুতর। খবর হিন্দুস্তান টাইমসের।

সোমবার (২৪ মে) স্থানীয় সময় রাত ৯টার দিকে এই দুর্ঘটনা ঘটে।

দেশটির পেরাক টেংগা জেলার পুলিশ প্রধান মোহাম্মদ জয়নাল আবদুল্লাহর বরাত দিয়ে স্থানীয় সংবাদমাধ্যম মালয় মেইল জানিয়েছে, স্থানীয় সময় রাত সাড়ে ৮ টার দিকে এ সংঘর্ষের ঘটনা ঘটে। তিনি বলেন, মেরামত শেষে খালি থাকা একটি ট্রেন একই ট্র্যাকের বিপরীত দিকে আসা ২১৩ জন যাত্রী বহনকারী অন্য একটি ট্রেনের মুখোমুখি হয়।

দেশটির পরিবহন মন্ত্রী দাতুক সেরি উই ক্যা সিওংয়ের জানিয়েছেন, রাজধানী কুয়ালালামপুরের কেএলসিসি রেলওয়ে স্টেশনের কাছে এলআরটি কেলানা জয়া লাইনের দুটি ট্রেনের সংঘর্ষে ২১৩ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে ৪৭ জনের অবস্থা গুরুতর।

গুরুতর আহতদের উদ্ধারের পর স্থানীয় একটি হাসপাতালে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন মন্ত্রী দাতুক সেরি উই ক্যা সিওং। যারা হালকা আহত হয়েছেন তাদেরকে দুর্ঘটনাস্থলেই চিকিৎসাসেবা দিতে দেখা গেছে।

তিনি বলেন, আহতদের মধ্যে ৪৭ জনের অবস্থা গুরুতর এবং অন্য ১৬৬ জন হালকা আহত হয়েছেন। গুরুতর আহতদের উদ্ধার করে স্থানীয় একটি হাসপাতালে পাঠানো হয়েছে।

দেশটির ফেডারেল ফেডারেল টেরিটরিজ মন্ত্রী আনুয়ার মুসা এক টুইট বার্তায় বলেছেন, যাত্রীবাহী একটি এলআরটির সঙ্গে যাত্রীশূন্য অপর একটি এলআরটির সংঘর্ষ হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা পাওয়া গেছে। এর ফলে ট্রেনের যাত্রীরা ছিটকে পড়ে যান। যাত্রীবাহী ট্রেনটি আমপাং স্টেশন থেকে যাত্রা শুরু করেছিল বলে জানিয়েছেন তিনি।

সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা এই ঘটনার ভিডিও এবং ছবিতে দেখা গেছে, ট্রেনের অভ্যন্তরে বেশ কয়েকজন যাত্রী রক্তাক্ত অবস্থায় পড়ে রয়েছে।

এ সম্পর্কিত আরও খবর