তালেবানের বিরুদ্ধে নারী পুলিশকে হত্যার অভিযোগ

, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-28 01:57:29

আফগানিস্তানে একটি প্রাদেশিক শহরে এক পুলিশকর্মীকে গুলি করে হত্যা করেছে তালেবান। বানু নেগার নামে এই পুলিশ সদস্যকে মধ্য ঘোর প্রদেশের রাজধানী ফিরোজকোহতে পরিবারের সদস্যদের সামনে নিজ বাড়িতে হত্যা করা হয়েছে।

তার স্বজনরা বিবিসিকে ঘটনাটি জানিয়েছে বলে রোববার (৫ সেপ্টেম্বর) সন্ধ্যায় এক প্রতিবেদনে সংবাদমাধ্যমটি বিষয়টি জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, আফগানিস্তানে নারী নির্যাতনের ক্রমবর্ধমান ঘটনার মধ্যে এই হত্যাকাণ্ড ঘটেছে। বিবিসি তালেবান কর্তৃপক্ষের কাছে এই হত্যাকাণ্ডের বিষয়ে জানতে চেয়েছে।পরিবার বলছে, স্থানীয় তালেবান তদন্তের প্রতিশ্রুতি দিয়েছে।

পরিবার জানিয়েছে, স্থানীয় কারাগারে কর্মরত ছিলেন নেগার। আট মাসের অন্তসত্ত্বা ছিলেন তিনি। শনিবার তিনজন বন্দুকধারী বাড়িতে এসে পরিবারের সদস্যদের বেঁধে ফেলে। পরে তাদের সামনে গুলি করার আগে বাড়িটি তল্লাশি করে তালেবান সদস্যরা।

একজন প্রত্যক্ষদর্শী বলেন, অনুপ্রবেশকারীদের আরবি বলতে শোনা গেছে।

ক্ষমতায় আসার পর থেকে তালেবান নিজেদেরকে সহনশীল হিসেবে তুলে ধরতে চেয়েছে। কিন্তু আফগানিস্তানের কিছু অংশে এখনো বর্বরতা ও দমন -পীড়নের ঘটনা শোনা যাচ্ছে। মানবাধিকার গোষ্ঠী, ধর্মীয় সংখ্যালঘুদের প্রতিশোধ হত্যা, আটক এবং নিপীড়নের ঘটনা অব্যাহত আছে।

তালেবান আনুষ্ঠানিকভাবে বলেছে, যারা সাবেক সরকারের পক্ষে কাজ করেছে তাদের বিরুদ্ধে প্রতিশোধ নেবে না।

এ সম্পর্কিত আরও খবর